Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওবায়দুল কাদের: সায়েন্সল্যাবের ঘটনা বড় হামলার টেস্টকেস হতে পারে

তিনি বলেন, ‘বিষয়টি গোয়েন্দারা দেখছেন, তদন্ত চলছে। পুলিশের তৎপরতাও বেড়েছে। এটি টেস্টকেস হতে পারে। হয়তো বড় ধরনের কোনও হামলার পরিকল্পনা আছে’

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৯, ০২:১১ পিএম

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় পুলিশের ওপর হামলার ঘটনা বড় কোনও হামলার টেস্টকেস হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “গোয়েন্দাদের কাছ থেকে জানা গেছে, এটি একটি রিমোর্ট কন্ট্রোল হামলা। বিষয়টি গোয়েন্দারা দেখছেন, তদন্ত চলছে। পুলিশের তৎপরতাও বেড়েছে। এটি টেস্ট কেস হতে পারে। হয়তো বড় ধরনের কোনও হামলার পরিকল্পনা আছে।”

দেশে জঙ্গি আছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, “অবশ্যই জঙ্গি আছে। তারা দুর্বল হয়েছে, নির্মূল হয়েছে—একথা তো আমরা বলিনি। জঙ্গি সমস্যা শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা।”

পুলিশ বলছে দেশে কোনও আইএস নেই, অথচ সায়েন্স ল্যাবের ঘটনার দায় স্বীকার করেছে আইএস। এবিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন,   “আইএস আছে কিনা বা এগুলো আইএস’র নাম দিয়ে অপপ্রচার কিনা, তা দেখা দরকার। চূড়ান্ত প্রতিবেদন না পেলে এবিষয়ে বলতে পারবো না।”

About

Popular Links