Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোহিঙ্গা শিবির এলাকায় থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ

২ সেপ্টেম্বর দেশের সব মোবাইল ফোন অপারেটরকে সাত দিনের মধ্যে রোহিঙ্গা শিবিরে সব ধরনের সিমকার্ড বিক্রি ও মোবাইল ফোন সেবা বন্ধের নির্দেশনা দেয় বিটিআরসি।

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৫:১৯ পিএম

কক্সবাজারে টেকনাফ ও উখিয়া উপজেলার রোহিঙ্গা শিবির এলাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) থেকে মোবাইল ইন্টারনেটের থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। 

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে অপারেটররা এপদক্ষেপ নিয়েছে।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান ইউএনবি ‘কে বলেন, "থ্রি-জি ও ফোর-জি ডাটা বন্ধ করতে সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে বিটিআরসি সব অপারেটরকে চিঠি দেয়। সে অনুযায়ী মঙ্গলবার থেকে টেকনাফ ও উখিয়া উপজেলায় থ্রি-জি ও ফোর-জি বন্ধ করা হয়েছে।"

তিনি জানান, "রোহিঙ্গারা যে এলাকায় থাকে সেখানে আগে বিকাল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ করার জন্য অপারেটরদের বলা হয়েছিল। তবে এখন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় এ সেবা বন্ধ থাকবে।"

রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে বিটিআরসির দেওয়া নির্দেশনার ফলে টেকনাফ ও উখিয়ার গ্রাহকরা শুধু মোবাইল ফোনে কথা বলতে পারবেন, কিন্তু ইন্টারনেট সেবা পাবেন না বলে উল্লেখ করেন জাকির হোসেন।

এর আগে ২ সেপ্টেম্বর দেশের সব মোবাইল ফোন অপারেটরকে সাত দিনের মধ্যে রোহিঙ্গা শিবিরে সবধরনের সিমকার্ড বিক্রি ও মোবাইল ফোন সেবা বন্ধের নির্দেশনা দেয় বিটিআরসি।

একদিন পর বিটিআরসি নতুন নির্দেশনায় রোহিঙ্গা শিবিরগুলোতে বিকাল ৫টা থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করার জন্য অপারেটরদের নির্দেশ দেয়।

About

Popular Links