Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে আসলো 'রাজহংস'

"রাজহংস" যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানের উড়োজাহাজের সংখ্যা দাঁড়ায় ১৬টি।

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩৬ পিএম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চতুর্থ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার "রাজহংস" ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

"রাজহংস" সরাসরি যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে শাহজালাল বিমানবন্দরে বিকেল ৪টা ৩৯ মিনিটে এসে পৌঁছায় বলে বাসসকে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপক (জনসংযোগ) তাহমিনা আক্তার।

তাহমিনা আক্তার জানান, শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর পর ড্রিমলাইনারটিকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ক্যাপ্টেন ফারহাদ হাসান জামিল রাজহংসকে স্বাগত জানান। "রাজহংস" যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানের উড়োজাহাজের সংখ্যা দাঁড়ায় ১৬টি।

আগামী মঙ্গলবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থ বোয়িং ৭৮৭-৮ নতুন ড্রিমলাইনার উদ্বোধন করার কথা রয়েছে।

বিমানের বোর্ড চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহাম্মদ এনামুল বারীর নেতৃত্বে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটি (সিএএবি) এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের সমন্বয়ে একটি প্রতিনিধি দল গতকাল সিয়াটেলের বোয়িং সংস্থা থেকে বিমানটি গ্রহণ করেছেন।

বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরীর নেতৃত্বে চারজন পাইলট বিমানটি চালিয়ে ঢাকায় নিয়ে আসেন।

২০০৮ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বোয়িংয়ের সাথে ২ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলারে ১০টি নতুন এয়ারক্রাফ্ট কেনার চুক্তি করে।

এর মধ্যে বোয়িং বিমানকে চারটি ৭৭৭-৩০০ইআর এবং দুটি ৭৩৭-৮০০’এস এবং তিনটি ড্রিমলাইনার সরবরাহ করেছে।


About

Popular Links