Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ

শনিবার বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪৫ পিএম

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের বিষয় খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শনিবার (২১ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিবকে এই নির্দেশ দেন শিক্ষা উপমন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানায় অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউন। 

উপমন্ত্রীর একান্ত সচিব শাহগীর আলম বলেন, উপমন্ত্রী কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। আগামীকাল রবিবার (২২ সেপ্টেম্বর) তদন্ত কমিটি গঠন করবে মন্ত্রণালয়।

উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বহিষ্কার করাসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে শনিবার (২১ সেপ্টেম্বর) কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেন। বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।  


আরও পড়ুন: গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা, উত্তাল বিশ্ববিদ্যালয়




আরও পড়ুন: গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ



About

Popular Links