Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

মন্ত্রী: প্রাথমিক শিক্ষার্থীদের দুপুরের খাবারের ব্যবস্থা করবে সরকার

'সরকার এদেশের মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার সু-ব্যবস্থা করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে'

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩১ পিএম

সরকার শীঘ্রই প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের দুপুরের খাবারের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম শনিবার (২৮ সেপ্টেম্বর) পিরোজপুরের নাজিরপুর উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন বিলডুমুরিয়া পদ্মডুবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিগগিরই প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের দুপুরের খাবারের ব্যবস্থা করবে। সরকার এদেশের মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার সু-ব্যবস্থা করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। এর সুফল ইতোমধ্যেই দেশবাসী পেতে শুরু করেছে।"

এসময় অভিভাবকদের উদ্দেশে শ ম রেজাউল করিম বলেন, "আপনার সন্তান কি করে সেদিকে আপনাদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তাদের আদর্শবান করে গড়ে তুলতে হবে। কারণ এরাই হচ্ছে এদেশের আগামী দিনের ভবিষ্যত।"

এছাড়াও সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়ন কাজে এলাকাবাসীকে সহযোগীতার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, "টুঙ্গীপাড়ার বাঁশবাড়িয়া থেকে নাজিরপুরের দেউলবাড়ি দোবরা, মালিখালী, দীর্ঘা, স্বরূপকাঠীর দৈহারী হয়ে ইন্দেরহাট-স্বরূপকাঠী সেতু এবং সড়ক হচ্ছে। এটি সম্পন্ন হলে এলাকার মানুষের জীবন মানে এক অকল্পনীয় পরিবর্তন সাধিত হবে।"

উপজেলা নির্বাহী অফিসার রোজি আকতারের সভাপতিত্বে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ সভায় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়।

About

Popular Links