Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতে গ্রেফতার ১

তার বিরুদ্ধে জামালপুর জেলার ইসলামপুর আদালতে একটি সিআর মামলাসহ ওয়ারেন্ট রয়েছে। এছাড়া, আটককৃত প্রতারক জানিয়েছে, চক্রটি অতি দ্রুতই বাংলাদেশ থেকে অন্যদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো

আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ১০:৩৯ এএম

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে বিভিন্নজনের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারকচক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব‌-১৪, সিপিসি-১ জামালপুর ক্যাম্প।

বুধবার (৯ অক্টোবর) রাতে জামালপুর র‌্যাব-১৪, সিপিসি-১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংবাদিকদের এতথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনের র‌্যাব-১৪, সিপিসি-১ জামালপুরের কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মো: তোফায়েল আহমেদ মিয়া জানান, সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে একটি প্রতারকচক্র অর্থ আদায় করছে, এমন অভিযোগ র‌্যাবের কাছে আসে। এরপ্রেক্ষিতে, কোম্পানির স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ ও সহকারী পুলিশ সুপার মোঃ তফিকুল আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল গোপনসূত্রের ভিত্তিতে বুধবার দুপুরে প্রযুক্তির সহায়তায় জানতে পারে, প্রতারকচক্রের ওই সদস্য ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন খানটেক মসজিদ সংলগ্ন এলাকায় অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালিয়ে জামালপুর জেলার ইসলামপুর উপজেলার চিনারচর গ্রামের মো: ছাহের আলীর ছেলে অভিযুক্ত মোঃ মোশারফ হোসেন (৩৭) কে গ্রেফতার করা হয়।

মোঃ তোফায়েল আহমেদ মিয়া আরোও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত প্রতারক স্বীকার করেছেন তিনি ১১জনের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়েছেন। জামালপুর, শেরপুরসহ বাংলাদেশের অনেক জেলা থেকে বিভিন্ন আইনশৃংখলা বাহিনীতে চাকরি কথা বলে ৫ থেকে ১২ লক্ষ বা তারও অধিক পরিমাণের টাকা আদায় করেছে চক্রটি। তারা প্রতিটি আইন-শৃংখলা বাহিনীর পক্ষ হতে ভুক্তভোগীদের ভুয়া নিয়োগপত্র প্রদান করত। 

তার বিরুদ্ধে জামালপুর জেলার ইসলামপুর আদালতে একটি সিআর মামলাসহ ওয়ারেন্ট রয়েছে। এছাড়া, আটককৃত প্রতারক জানিয়েছে, চক্রটি অতি দ্রুতই বাংলাদেশ থেকে অন্যদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো।

About

Popular Links