Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে চবি'র ১২টি হলে সিসি ক্যামেরা

প্রতিটি আবাসিক হলের প্রভোস্টদের সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করে শিক্ষার্থীদের সাথে যোগাযোগ বজায় রাখার নির্দেশ দএয়া হয়েছে

আপডেট : ১২ অক্টোবর ২০১৯, ০৪:৫৮ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১২টি হলে নজরদারি বৃদ্ধি ও আবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে প্রভোস্ট কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে চবি'র ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এছাড়াও প্রতিটি আবাসিক হলের প্রভোস্টদের সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান এবং শিক্ষার্থীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

চবি'র সহকারী প্রক্টর অধ্যাপক রেজাউল করিম ঢাকা ট্রিবিউনকে বলেন, "শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্যই কড়া নজরদারিতে আনা হচ্চে হলগুলোকে। আশা করি ভর্তি পরীক্ষার আগেই হলগুলোতে সিসি ক্যামেরা বসানোর কাজ শেষ করা সম্ভব হবে।"

এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী দেওয়ান তাহমিদ বলেন, "এটি একটি সঠিক সিদ্ধান্ত। এই নজরদারি আরও অনেক আগেই জারি করা উচিৎ ছিল।"

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। এরপর থেকেই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া শুরু হয়।

About

Popular Links