Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাহজালালে ‘ময়ূরপঙ্ক্ষীর’ জরুরি অবতরণ

সোমবার (১৪ অক্টোবর) সকালে পাখির আঘাতে (বার্ড হিট) শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে ময়ূরপঙ্ক্ষী 

আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ১১:৩২ এএম

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পাখির আঘাতের (বার্ড হিট) কারণে জরুরি অবতরণ করেছে। 

সোমবার (১৪ অক্টোবর) সকালে এঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বাংলা ট্রিবিউন। তবে এঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। 

জানা গেছে, উড়োজাহাজটি সকাল ৮টা ২৫ মিনিটের দিকে ঢাকা থেকে সিঙ্গপুরের  (বিজি ০৮৪) উদ্দেশে ছেড়ে যায়। কিছু সময় পরে উড়োজাহাজে পাখি আঘাত করায় উড়োজাহাজটি পুনরায় শাহজালালে ফিরে আসে।

বিমানেরউপ -মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, “বার্ড হিট করায় উড়োজাহাজটি ফিরে এসেছে এবং পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে।” তিনি বলেন,  “অন্য একটি উড়োজাহজে সকাল সাড়ে ১০টার দিকে যাত্রীদের নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে পাঠানো হয়েছে। ফ্লাইটে ১৪৫ জন ইকোনমিক ও ১১ জন বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। এছাড়া, সাতজন ককপিক ও কেবিন ক্রু ছিলেন।”

এর আগে ১৯ সেপ্টেম্বর ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল। সেদিনও ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেছিল উড়োজাহাজটি।

‘ময়ূরপঙ্খী’ বিমান বহরে যোগ হওয়া নিজস্ব দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। ২০১৫ সালের ২২ ডিসেম্বর এটি বহরে যুক্ত হয়। উড়োজাহাজটির রেজিস্ট্রেশন নম্বর এস২-এএইচভি, ম্যানুফ্যাকচারার সিরিয়াল নম্বর (এমএসএন) ৪০৩৩৫। এতেও রয়েছে সিএফএম ইন্টারন্যাশনালের তৈরি টার্বোফ্যান ইঞ্জিন (সিএফএম ৫৬-৭বিই)।

About

Popular Links