Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

নর্দমার কাদার ভেতর পড়ে ছিল নবজাতক

'শিশুটিকে কোলে নেওয়ার পর সে কাঁদছিল। তারপর আমি মুখ পরিষ্কার করে দেওয়ার পর, সে তার চোখ খোলে'

আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ০২:৫১ পিএম

ময়মনসিংহ শহরের সন্নিকটে একটি নর্দমা থেকে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোর ৬টার দিকে শহরের নিকটে সালেহা মার্কেট এলাকা থেকে নাজিফা বেগম নামের এক নারী নবজাতকটিকে উদ্ধার করেন। 

নাফিজা বেগম জানান, ফজরের নামাজ পড়ে তিনি প্রাতভ্রমণে বের হন। এ সময় তার বাসার কাছের একটি নর্দমায় নবজাতকের মতো কিছু পড়ে থাকতে দেখেন। সেটির সারা শরীর কাদায় ঢাকা ছিল। 

ওই নারী আরও জানান, নর্দমায় পড়ে থাকা শিশুটি কাঁপছিল। এ সময় তিনি চিৎকার করে ওঠেন। চিৎকার শুনে তার ছেলে ও প্রতিবেশিরা এগিয়ে আসেন।   

নাজিফা বলেন, "আমি প্রথমে ছেলে শিশুটিকে কাছে নেইনি। পরে ভাবলাম, জীবন বাঁচানো ফরজ। এরপর সেটিকে কোলের মধ্যে নিলাম। শিশুটির শরীর ঠাণ্ডায় জমে যাচ্ছিলো।"

এমনকি প্রসবের পর শিশুটির নাড়িও কাঁটা হয়নি বলে জানান নাজিফা বেগম। সেটির পিঠ ও গলার পেছনে কালো দাগ ছিল। 

তিনি আরও বলেন, "শিশুটিকে কোলে নেওয়ার পর সে কাঁদছিল। তারপর আমি মুখ পরিষ্কার করে দেওয়ার পর, সে তার চোখ খোলে।" 

পরে খবর পেয়ে পুলিশ সকাল ৯টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ উপস্থিতিতে নবজাতকটিকে পরিষ্কার করা হয়। এরপর নাজিফা বেগম শিশুটিকে চিনি মেশানো পানি খেতে দিলে সে ঘুমিয়ে পড়ে।     

নাজিফার ছেলে নাদিম মাহমুদ জানান, ঘটনাস্থলের কাছে একটি দোকানের সামনে তিনি রক্তের চিহ্ন দেখতে পান। সেখানে ওই শিশুটিকে প্রসব করা হয় বলে ধারণা করছেন তিনি। 

ময়মনসিংহ কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঢাকা ট্রিবিউনকে বলেন, নবজাতকটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি আদালতকে জানানো হবে। এরপর আদালত এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।   

ময়মনসিংহ শহরের সন্নিকটে একটি নর্দমা থেকে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়।ঢাকা ট্রিবিউন

About

Popular Links