Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সারাদেশে ‘নিশ্চিত’ ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৯৮

১৫৮টি মৃত্যুর কারণ পর্যালোচনা করে এখন পর্যন্ত ৯৮ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে ডেথ রিভিউ কমিটি

আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ০৫:২৯ পিএম

সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হয়েছে সরকার। গতকাল সোমবার পর্যন্ত এই সংখ্যা ছিল ৯৩। বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ২৪৬ জন রোগীর মৃত্যুর তথ্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানিয়েছে বিভিন্ন হাসপাতাল। এর মধ্যে ১৫৮টি মৃত্যুর কারণ পর্যালোচনা করে এখন পর্যন্ত ৯৮ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে কমিটি।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এসব তথ্য জানিয়েছে। খবর বাংলা ট্রিবিউনের। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় (১৪ অক্টোবর সকাল ৮টা থেকে ১৫ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০১ জন, যা সোমবার ছিল ৩০০ জন। এর মধ্যে ঢাকায় নতুন রোগীর সংখ্যা ৯২ জন, আর ঢাকার বাইরে ২০৯ জন, যা গতকাল ঢাকায় ছিল ৮৬ জন, আর ঢাকার বাইরে ২১৪ জন।

কন্ট্রোল রুম আরও জানায়, দেশের হাসপাতালগুলোয় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন এক হাজার ১৯৪ জন। গতকাল এই সংখ্যা ছিল এক হাজার ১৫৪ জন। এর মধ্যে ঢাকার ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪৫৭ জন। আর ঢাকার বাইরে ভর্তি আছেন ৭৩৭ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২ হাজার ৪৬৭ জন এবং চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ২৭ জন।

About

Popular Links