Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

জবি উপাচার্য: প্রধানমন্ত্রী চাইলে যুবলীগের দায়িত্ব নেবো

ড. মীজানুর রহমান বলেন, ‘যুবলীগের এখন ভাবমূর্তির যে সংকট হয়েছে তাতে নেত্রী যদি মনে করেন আমাকে যুবলীগের দায়িত্বে নিতে হবে, তখন আমি দু’টো কাজ একসঙ্গে করবো না। যুবলীগের দায়িত্ব নিলে উপাচার্যের দায়িত্ব ছেড়ে দেবো’

আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ০৯:৩৪ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে উপাচার্যের দায়িত্ব ছেড়ে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব নেবো।" 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) যমুনা টেলিভিশনের টক-শো ‘২৪ ঘণ্টা’য় যুবলীগের দায়িত্ব নেওয়ার বিষয়ে কথার প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন। 

ড. মীজানুর রহমান বলেন, “যুবলীগের এখন যে অবস্থা হয়েছে, ভাবমূর্তির যে সংকট হয়েছে তাতে নেত্রী যদি মনে করেন আমাকে যুবলীগের দায়িত্বে নিতে হবে, তখন আমি দু’টো কাজ একসঙ্গে করবো না। যুবলীগের দায়িত্ব নিলে উপাচার্যের দায়িত্ব ছেড়ে দেবো।”

টক শো’তে কথা প্রসঙ্গে তিনি বলেন, “আমি উপাচার্য হওয়ার পর তাদের (যুবলীগের) কোনও মিটিংয়ে যাইনি। আমাকে যদি বলা হয়, যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না, আমি সঙ্গে সঙ্গে চাকরি ছেড়ে দিয়ে সংগঠনের দায়িত্ব নেবো। এটা এত ভালোবাসার একটা সংগঠন আমি উপাচার্যশিপ ছেড়ে দিতে রাজি আছি।”

টক শো’তে তার কথার ব্যাখ্যা জানতে চাইলে তিনি বলেন, “এখনও আমি যুবলীগের ১নং ভাইস চেয়ারম্যান। প্রসঙ্গক্রমে কথাটা এসেছিল, যুবলীগের প্রেসিডেন্ট না থাকলে ১নং ভাইস চেয়ারম্যানের হিসেবে আমার দায়িত্ব পাওয়ার কথা। তখন আমি বলেছিলাম আমি ভাইস চেয়ারম্যান, আমি পদত্যাগ বা অব্যাহতিও নেইনি, কিন্তু উপাচার্য হওয়ার পর যুবলীগের কোনও কার্যক্রমে আমি যাই না। দুইটা কাজ একসঙ্গে করবো এটা হয় না।”

যুবলীগের আসন্ন কাউন্সিলে তিনি ক্যান্ডিডেট হচ্ছেন কি বা যুবলীগের দায়িত্ব নেওয়ার বিষয়ে তার ব্যক্তিগত ইচ্ছা আছে কিনা এমন প্রশ্নের জবাবে ড. মীজানুর রহমান বলেন, “আমার ইচ্ছার ব্যাপার না, কখনও আমি ইচ্ছা করে কোনও পদে যাইনি, আমি যে যুবলীগের ভাইস চেয়ারম্যান হয়েছি কারও কাছে কখনও আমি ইচ্ছা পোষণ করিনি, এটা নেত্রী করেছেন। আমাকে যখন যে দায়িত্ব দেওয়া হয় আমি ভালোভাবে পালন করি।”

About

Popular Links