Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

নুসরাত হত্যা: আসামিদের আপিলের সময়সীমা ১ সপ্তাহ

নির্ধারিত এক সপ্তাহের মধ্যেই হাইকোর্টের আপিল বিভাগে আবেদন করবেন বলে জানিয়েছেন মামলার আসামিপক্ষের আইনজীবী

আপডেট : ২৫ অক্টোবর ২০১৯, ০৪:৪১ পিএম

সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত‌্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের আপিলের জন‌্য এক সপ্তাহ সময় দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই আদেশ দেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

রায় ঘোষণার পর আসামিপক্ষের আইনজীবী গিয়াস উদ্দীন নান্নু জানান, আদালত নির্ধারিত এক সপ্তাহের মধ্যেই তারা হাইকোর্টের আপিল বিভাগে আবেদন করবেন।

উল্লেখ্য, চলতি বছর ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার কার্যালয়ে আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় তার মা শিরীন আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ৬ এপ্রিল পরীক্ষার কক্ষ থেকে ডেকে মাদ্রাসার সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে কেরোসিন ঢেলে নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়া হয়।

তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল নুসরাতের মৃত্যু হয়।

গত ২৮ মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শেষে মাদরাসার অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে আদালতে ৮৬৯ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে। মাত্র ৬২ কার্যদিবসের মধ্যে মামলার কার্যক্রম শেষ হয়।

About

Popular Links