Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুক স্ট্যাটাসে গ্রেপ্তার ছাত্রলীগ কর্মী

মন্ত্রীকে নিয়ে সম্মানহানিকর ফেসবুক স্ট্যাটাসে গ্রেপ্তার হয়েছে চট্টগ্রামের ছাত্রলীগ কর্মী।

আপডেট : ২৯ জুলাই ২০১৮, ১০:০৩ পিএম

ফেসবুকে সম্মানহানি এমন অভিযোগের ভিত্তিতে, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম এবং তাঁর প্রতিষ্ঠিত চট্টগ্রামের হাজেরা তজু ডিগ্রি কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ কর্মীর বিরুদ্দে। এই অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ছাত্রলীগ কর্মী মোহাইমিনুল ইসলাম রাহিম।

এমন অভিযোগে শনিবার(২৮ জুলাই) চট্টগ্রাম নগরের হামজারবাগ এলাকার বাসা থেকে মোহাইমিনুল ইসলামকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ।

প্রসঙ্গত, একাদশ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগে নগর ছাত্রলীগের একটি কর্মসূচিতে যোগ দিতে মোহাইমিনুল ইসলাম রাহিম হাজেরা তজু কলেজে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে তিনি তাঁর অভিমত ফেসবুকে লেখেন। এতে মন্ত্রীর সম্মানহানি হয়েছে উল্লেখ করে তার বিরুদ্দে মামলা করে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার জানান, ‘প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সপ্তাহ দুয়েক আগে একটি মামলা হয়। এরপর পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর অনুমতি নিয়ে মামলাটি গ্রহণ করে মোহাইমিনুল ইসলামকে গ্রেপ্তার করা হয়’।  

বাদী আরজিতে বলা হয়েছে, মোহাইমিনুল ইসলাম মিথ্যা ও বানোয়াট স্ট্যাটাস দিয়ে কলেজ এবং মন্ত্রীর ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক ও সামাজিক ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। বাদীর আরজি তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (১) ধারায় গ্রহণ করে চান্দগাঁও থানা পুলিশ।

উল্লেখ্য, মোহাইমিনুল চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ডিগ্রি পাস কোর্সের শেষ বর্ষের ছাত্র। চাত্রলীগ সংগঠনের সূত্র মতে, তিনি ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী। সূত্র: প্রথম আলো 

About

Popular Links