Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অস্ত্র মামলায় জি কে শামীম ও সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগপত্র

রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সংশ্লিষ্ট জিআর শাখায় এ অভিযোগপত্র জমা দেওয়া হয়

আপডেট : ২৮ অক্টোবর ২০১৯, ১০:০৮ এএম

গুলশান থানার দায়ের করা অস্ত্র মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছেন র‌্যাব ১-এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক।

রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সংশ্লিষ্ট জিআর শাখায় এ অভিযোগপত্র জমা দেওয়া হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বাংলা ট্রিবিউন।

জিকে শামীমের সাত দেহরক্ষী হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। সংশ্লিষ্ট জিআর শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও)  শেখ রকিবুর রহমানকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, “রবিবার সন্ধ্যায় গুলশান থানার জি আর শাখায় এই অভিযোগপত্র জমা দেওয়া হয়। অভিযোগপত্রটি আগামীকাল আদালতে উপস্থাপন করা হবে।”

এদিকে রবিবার (২৭ অক্টোবর) শামীমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার সিনিয়র স্পেশাল ম্যাজিস্ট্রেট আদালত।

এর আগেও গুলশান থানার তিন মামলায় বিভিন্ন মেয়াদে কয়েক দফায় রিমান্ড হয় শামীমসহ তার দেহরক্ষীদের।

প্রসঙ্গত, ২০ সেপ্টেম্বর নিজ বাসা থেকে যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। পরে তার কার্যালয়ে অভিযান চালিয়ে নগদ ১ কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি ২৭ লাখ টাকার এফডিআর ও মাদক জব্দ করা হয়। শামীমের বিরুদ্ধে গুলশান থানায় মাদক, অস্ত্র ও মানি লন্ডারিং আইনে তিনটি এবং দুদকের একটি মামলা রয়েছে।

About

Popular Links