Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওবায়দুল: অভিযোগ প্রমাণিত না হলে কীভাবে অ্যাকশন নেই

সোমবার সচিবালয়ের সেতু মন্ত্রণালয়ে, যে সংসদ সদস্যদের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, অপকর্মের অভিযোগ উঠছে তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি একথা বলেন

আপডেট : ২৮ অক্টোবর ২০১৯, ০৩:৪০ পিএম

যে সংসদ সদস্যদের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, অপকর্মের অভিযোগ উঠছে, তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে কিনা এই প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “আদালতে যখন চার্জশিট জমা হবে, অভিযোগ যখন প্রমাণ হবে, শাস্তি নিশ্চিত হবে, তখন দল তাকে বহিষ্কার করবে। অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত কীভাবে অ্যাকশনে যাই?”

সোমবার (২৮ অক্টোবর) সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এমপিদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ উঠছে, কিন্তু কোনও দলীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে না−সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এমপিদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে কিনা−এই প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, “তাদের বিরুদ্ধে যে এসব অভিযান চলছে, তা সরকারের সৎ সাহসের পরিচয় দেয়। এতে দল ও সরকার উভয়ের ভাবমূর্তি বাড়ছে।”

দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করেন, এই অভিযান শুধু সরকারের ভেতরেই হবে, না অন্যান্য সেক্টরেও হবে। এর জবাবে তিনি বলেন, সবখানেই অভিযান হচ্ছে। এটি চলমান থাকবে।

About

Popular Links