Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

পবিত্র ঈদে মিলাদুন্নবী ১০ নভেম্বর

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়

আপডেট : ২৯ অক্টোবর ২০১৯, ০৭:৫৯ পিএম

বাংলাদেশের আকাশে মঙ্গলবার (২৯ অক্টোবর) হিজরি ১৪৪১ সালের রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামী ১০ নভেম্বর (রবিবার) সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হবে। রবিউল আউয়াল মাস গণনা করা হবে ৩০ অক্টোবর (বুধবার) থেকে। সে হিসেবে ১০ নভেম্বর পালিত হবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মসচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সহ-সভাপতি মো. আনিছুর রহমান।

সভায় ১৪৪১ হিজরি সালের রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করা হয়। দেখা যায় যে, আজ ২৯ সফর ১৪৪১ হিজরি, ১৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ২৯ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া গিয়েছে।

সভায় উপস্থিত ছিলেন ওয়াকফ প্রশাসক মো. শহীদুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মীর নজরুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (প্রশাসন) মো. খলিলুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, ঢাকা জেলার এডিসি (জেনারেল) মো. শাহিদুজ্জামান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহ মো. মিজানুর রহমান, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক মো. আবদুর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।



About

Popular Links