Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রিটেনের রাণীর অজানা রাজকীয় রহস্য!

সম্প্রতি ব্রিটেনের রাণীকে নিয়ে তার একসময়ের সহযোগী অ্যাঞ্জেলা কেলির একটি বই প্রকাশিত হয়েছে, যার মধ্য দিয়ে উঠে এসেছে রাণীর জীবনের কিছু অজানা রহস্যের কথা

আপডেট : ৩০ অক্টোবর ২০১৯, ০৫:২৭ পিএম

সম্প্রতি ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথকে নিয়ে তার একসময়ের সহযোগী অ্যাঞ্জেলা কেলির একটি বই প্রকাশিত হয়েছে। বিবিসি'র এক প্রতিবেদনে উঠে এসেছে রাণীকে লেখার বইটির বেশকিছু চুম্বক অংশ। যার মধ্য দিয়ে উঠে এসেছে রাণীর জীবনের কিছু অজানা রহস্যের কথা। 

জুতা পরিয়ে দেওয়ার আলাদা লোক আছে রাণীর!

রাণীর নিজের জন্য খুব কম সময় থাকে এবং নিজের জুতা পরার মতো সময় তার নেই এজন্য রাণীকে জুতা পরিয়ে দেওয়ার জন্য একজন রাজকর্মী নিযুক্ত রয়েছেন।

জেমস বন্ডের সিনেমায় নিজের থেকেই সংলাপ বলতে চান রাণী 

জেমস বন্ড খ্যাত অভিনেতা ড্যানিয়েল ক্রেইগের সাথে ছোট একটি দৃশ্যে অভিনয় করার প্রস্তাবটি রানী গ্রহণ করতে মাত্র ‘পাঁচ মিনিট’ সময় নেন। মজার বিষয় হচ্ছে, জেমস বন্ডের সঙ্গে চলচ্চিত্রটিতে রাণীর নিজের থেকে সংলাপ বলতে চাওয়ার আগ্রহের কথা শুনে পরিচালক চেয়ার থেকে প্রায় পড়েই যাচ্ছিলেন! 

রাজকীয় ঘোড়দৌড়ে রানির উপস্থিতি শুধু ঘোড়া দেখার জন্য নয়

রয়্যাল অ্যাসকোট বা রাজকীয় ঘোড়দৌড়ে রাণী কী রঙের হ্যাট পরবেন, তা নিয়ে বাজি ধরার কথা শুনে হ্যাটের প্রকৃত রঙটি যেন শীঘ্রই সনাক্ত করা না যায় সেজন্য সবাইকে বিভ্রান্ত করতে তিনি প্রাসাদে বিভিন্ন ধরনের টুপি ফেলে রাখতেন।

প্রোটোকল না মেনেই মিশেল ওবামাকে আলিঙ্গন করেন রাণী

২০০৯ সালে প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামাকে আলিঙ্গন করার মাধ্যমে রানী রাজকীয় প্রোটোকল ভঙ্গ করেছিলেন, এমন খবরও সত্যি।

তবে অ্যাঞ্জেলা কেলির মতে, এর পেছনে রাণীর যুক্তি ছিল, "এক নারীর প্রতি আরেক নারীর স্নেহ ও শ্রদ্ধা প্রকাশ করা একটি স্বাভাবিক প্রবৃত্তি।” 


About

Popular Links