Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

খন্দকার মাহবুব: আজহারের রায়ের অনুলিপি পাওয়ার ১৫ দিনের মধ্যে রিভিউ

তিনি বলেন, ‘এটিএম আজহারের বিরুদ্ধে সরাসরি অপরাধে সম্পৃক্ত থাকার কোনও অভিযোগ ছিল না। তিনি কখনও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তখন তিনি ১৮ বছরের যুবক ও কলেজছাত্র ছিলেন’

আপডেট : ৩১ অক্টোবর ২০১৯, ১০:২১ এএম

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের মৃত্যুদণ্ডপ্রাপ্ত সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের সাজা বহাল রেখেছেন আপিল বিভাগ। এই রায়ের অনুলিপি হাতে পাওয়ার ১৫ দিনের মধ্যে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় খন্দকার মাহবুব হোসেন এই তথ্য দেন।

তিনি বলেন, “তার (এটিএম আজহার) বিরুদ্ধে সরাসরি অপরাধে সম্পৃক্ত থাকার কোনও অভিযোগ ছিল না। তিনি কখনও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তিনি তখন ১৮ বছরের যুবক ও কলেজছাত্র ছিলেন। সব অপরাধ পাকিস্তানি আর্মি সংগঠিত করেছে।”


আরও পড়ুন: আজহারের মৃত্যুদণ্ড আপিল বিভাগেও বহাল


এর আগে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে এটিএম আজহারুল ইসলামের সাজা বহাল রাখেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর তৎকালীন চেয়ারম্যান বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে মৃত্যুদণ্ড ঘোষণা করে রায় দিয়েছিলেন।

About

Popular Links