Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিজিপি’র গুলিতে বাংলাদেশি নিহত

‘বিজিপির গুলিতে আমাদের একজন নিহত ও একজন আহত হয়েছেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক’

আপডেট : ৩১ অক্টোবর ২০১৯, ১২:১৪ পিএম

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে মাছ ধরার সময় মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে নূর মোহাম্মদ (৩৪) নামে এক বাংলাদেশি জেলে নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও এক বাংলাদেশি জেলে।

নিহত নূর মোহাম্মদ খারাংখালীর পূর্ব মহেশখালীয়া পাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে। গুলিবিদ্ধ আহত আবুল কালাম একই এলাকার জেলে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে টেকনাফের ঝিমংখালী সীমান্তে নাফ নদী পয়েন্ট থেকে লাশ উদ্ধার করা হয়। এর আগে গুলিবিদ্ধ আবুল কালামকে উদ্ধার করা হয়েছিল।

এ তথ্য নিশ্চিত করে টেকনাফ ২ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, “বিজিপির গুলিতে আমাদের একজন নিহত ও একজন আহত হয়েছেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় প্রতিবাদলিপি পাঠিয়ে কেন তারা গুলি করেছে জানাতে চাওয়া হবে।”

স্থানীয় জেলেরা জানান, প্রতিদিনের মতো একটি ছোট নৌকায় করে ওই দুই জেলে নাফ নদীতে মাছ ধরতে যান। বৃহস্পতিবার ভোরে হঠাৎ করে মিয়ানমারের জল সীমানা থেকে এসে বিজিপি’র সদস্যরা তাদের ওপর গুলিবর্ষণ করে। এ সময় একজন আহত অবস্থায় পালিয়ে আসেন এবং অন্যজন নিখোঁজ হন। পরে সকালে নাফ নদী থেকে নিখোঁজ জেলের লাশ পাওয়া যায়।

About

Popular Links