Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাবি উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

বিভিন্ন হল থেকে বিক্ষুব্ধ ছাত্রীরা বের হয়ে বিক্ষোভ মিছিলে যোগ দেন

আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ০৫:৪৯ পিএম

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের অপসারণ, ছাত্রলীগের হামলা এবং শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশের প্রতিবাদে উপাচার্যের বাসভবনের সামনের সড়কে বিক্ষোভ করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা এবং অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর রাস্তায় নেমে আসেন শিক্ষার্থীরা। 

বিভিন্ন হল থেকে বিক্ষুব্ধ ছাত্রীরা বের হয়ে বিক্ষোভ মিছিলে যোগ দেন। পরে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে মিলিত হন তারা। সেখানে বিভিন্ন প্রতিবাদী স্লোগান দিচ্ছেন তারা। 

শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভের পাশেই উপাচার্যের বাসভবনের ফটক ঘেঁষে পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসনপন্থী শিক্ষক এবং শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা অবস্থান করছেন। 

এর আগে দুপুরে এক জরুরি সিন্ডিকেট সভা শেষে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা এবং বিকাল সাড়ে ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশের কথা জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ। 

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন জারি করা এক বিজ্ঞপ্তিতে সাড়ে ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। এমন নির্দেশের পর হল ছাড়তে শুরু করেছেন শিক্ষার্থীরা। 

About

Popular Links