Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাচারের সময় কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের ৪ মূর্তি উদ্ধার

উদ্ধার হওয়া বিষ্ণু মূর্তিগুলোর ওজন ১০০ কেজি ৮৫০ গ্রাম, যার আনুমানিক মূল্য এক কোটি টাকা

আপডেট : ০৮ নভেম্বর ২০১৯, ১০:১৭ এএম

নওগাঁয় চোরাচালান বিরোধী টাস্কফোর্সের অভিযানে চারটি কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নওগাঁ-১৬ ব্যাটালিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিজিবি ১৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল একেএম আরিফুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, “মূল্যবান কিছু মূর্তি দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারী চক্রের সদস্যরা বুধবার রাতে সদর উপজেলার বর্ষাইল গ্রামে মিলিত হয়েছেন এমন সংবাদ পায় বিজিবি। ওই তথ্যের ভিত্তিতে ১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল একেএম আরিফুল ইসলাম ও নওগাঁ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম তারিক-উজ- জামান ও নওগাঁ সদর থানা পুলিশের নেতৃত্বে বুধবার রাত ১২টার দিকে ওই গ্রামে বিশেষ অভিযান চালানো হয়।”

এসময় হাবিবুর রহমান নামের এক ব্যক্তির বাড়ির পাশে খোলা জায়গা থেকে কষ্টিপাথরের চারটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া চারটি মূর্তির ওজন ১০০ কেজি ৮৫০ গ্রাম। যার আনুমানিক মূল্য এক কোটি টাকা।

তিনি আরও বলেন, “মূর্তিগুলো বিদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারীরা বর্ষাইল গ্রামে একত্রিত হয়েছিলেন। অভিযানের সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।”


About

Popular Links