Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সমস্যা সমাধানে পদত্যাগ করতেও দ্বিধা নেই নৌমন্ত্রীর

আপনারা যদি বলতে পারেন হ্যাঁ, আপনি গেলেই সব সমস্যা সমাধান হবে, আমার যেতে তো কোনো অসুবিধা নেই- নৌমন্ত্রীর  

আপডেট : ৩১ জুলাই ২০১৮, ১০:১৬ পিএম

পরিবহন শ্রমিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি রশাজাহান খান অন্য দিকে নৌমন্ত্রীর দায়িত্বও পালন করছেন। সবকিছু মিলিয়ে সাধারণত সড়ক দুর্ঘটনার পর সমালোচনার মুখে পড়তে হয় তাকে। তবে এই সমালোচনা কিছুটা বিভিন্ন সময় পরিবহন শ্রমিকদের পক্ষ নিয়ে বক্তব্য দেওয়ার জন্য। 

রোববার দুপুরে ঢাকার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় তিনি অনেক বেশি  সমালোচনাবিদ্ধ হয়েছেন। 

সোমবার (৩০ জুলাই) সচিবালয়ে নিজের দপ্তরে শাজাহান খান গণমাধ্যমকে জানান, “দুর্ঘটনা ঘটলেই অনেকে আমার পদত্যাগ দাবি করেন। আমি তাদের অনুরোধ করব এবং বলব, আপনারা যদি বলতে পারেন হ্যাঁ, আপনি গেলেই সব সমস্যা সমাধান হবে, আমার যেতে তো কোনো অসুবিধা নেই।”  

উল্লেখ্য, দুর্ঘটনার পর ওই কলেজের শিক্ষার্থীরা সড়ক আটকে বিক্ষোভ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগের দাবিও উঠেছে।

নৌমন্ত্রী জানান, “আমি ছাত্র বন্ধুদের বলতে চাই, পদত্যাগ করলেই কি এই সমস্যা সমাধান হবে? বাংলাদেশে দুর্ঘটনা কমানোর জন্য যত কার্যক্রম বিভিন্ন সরকারের সময়ে আমার নেতৃত্বে করতে পেরেছি, প্রত্যেকটি সরকারের সময়ে দুর্ঘটনা হ্রাস পেয়েছে।”

দুর্ঘটনার কথা উল্লেখ করে মন্ত্রী জানান, “দুঃখজনক বললেই শেষ হবে না। যারা প্রকৃতপক্ষে দোষী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত, এগুলোকে তো কেউ সমর্থন করবে না।

 তিনি আরও জানান, “যারা দোষী তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিলে আমাদের মালিক-শ্রমিকদের পক্ষ থেকে কোনো প্রতিবাদ আমরা করতে রাজি নই, এসবের দায়-দায়িত্ব আমরা নেব না।”

বাস চাপায় দুর্ঘটনার জন্য দায়ীদের শাস্তি নিশ্চিতের কথা জানিয়ে মন্ত্রী জানান, “আমি ছাত্রবন্ধুদের আশ্বস্ত করতে চাই, এর কঠোর বিচারের ব্যবস্থা হবে। আপনারা অপেক্ষা করুন, আমরা কী করছি দেখেন।”

অন্য এক প্রসঙ্গে মন্ত্রী শাজাহান খান জানান, জাবালে নূরের মালিককে ‘চেনেন না’ তিনি। 

শিক্ষার্থীদের চাপা দেওয়া জাবালে নূর পরিবহনের মালিকদের মধ্যে আদৌ নিজের আত্মীয় আছে কি না, সে বিষয়ে নিশ্চিত নন বলে জানিয়েছেনমন্ত্রী শাজাহান খান।

উল্লেখ্য, বাস চাপা দেওয়া ঘটনায় জাবালে নূর পরিবহনের বাস পরিবহনের মালিক নৌমন্ত্রীর শ্যালক বলে কয়েকটি গণমাধ্যম খবর প্রকাশ করে। 


About

Popular Links