Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

চালক অপরাধ করলেও জামিনের ব্যবস্থা রাখার দাবি শাজাহান খানের

রবিবার সচিবালয়ে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ বাস্তবায়নের জন্য গঠিত টাস্কফোর্সের প্রথম সভা অনুষ্ঠিত হয়

আপডেট : ২৪ নভেম্বর ২০১৯, ০৮:১৭ পিএম

নতুন সড়ক পরিবহন আইনে চালক অপরাধ করলেও তাদের জামিনের ব্যবস্থা রাখার দাবি জানিয়েছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী ও বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান।

রবিবার (২৪ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ বাস্তবায়নের জন্য গঠিত টাস্কফোর্সের প্রথম সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই দাবি তোলেন।

শাজাহান খান বলেন, "চালক অপরাধ করলে আইন অনুযায়ী বিচার যা হওয়ার হবে কিন্তু তার যেন জামিনের ব্যবস্থা রাখা হয়। সরকারের কাছে এটা আমাদের দাবি। এই দাবি মানা না মানা সরকারের ব্যাপার। সড়ক দুর্ঘটনায় জামিন না পেয়ে দীর্ঘদিন গাড়ি চালাতে না পারলে দেশে চালকের ঘাটতি দেখা দেবে।"

সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শাজাহান খান বলেন, "আমরা বলেছি কোনো ড্রাইভার যদি অ্যাক্সিডেন্ট করে আর বিচার প্রক্রিয়ায় যদি সে অপরাধী বিবেচিত হয়ও তার যেন জামিনের ব্যবস্থা রাখা হয়। তাহলে অন্তত ড্রাইভারের ঘাটতি থাকবে না।"

এর আগে অনুষ্ঠিত টাস্কফোর্সের সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

About

Popular Links