Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শুক্রবার মধ্যরাত থেকে লাগাতার নৌযান ধর্মঘট

ধর্মঘটের আওতায় ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালের পাশাপাশি চাঁদপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, পিরোজপুর ও ঝালকাঠিসহ ৩৩ নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে

আপডেট : ২৯ নভেম্বর ২০১৯, ১০:১৯ পিএম

বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে শুক্রবার রাত ১২ টা থেকে লাগাতার ধর্মঘটে যাচ্ছে। শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার। নারায়ণগঞ্জ শহরের ৫ নম্বর খেয়াঘাট এলাকায় এক মানববন্ধনে এই ঘোষণা দেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

সংগঠনের নেতারা লঞ্চ, কার্গো জাহাজ ও লাইটার জাহাজ চলাচল বন্ধের ডাক দিয়েছেন। শ্রমিকদের ১১ দফা দাবির মধ্যে রয়েছে বেতন-ভাতা বৃদ্ধি, ঝুঁকি ভাতা, নৌপথে চাঁদাবাজি বন্ধ, বিশুদ্ধ পানি ও তিন বেলা খাবারের ব্যবস্থা এবং চিকিৎসা ভাতা। এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।

ধর্মঘটের আওতায় ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালের পাশাপাশি চাঁদপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, পিরোজপুর ও ঝালকাঠিসহ ৩৩ নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। সেই সাথে পায়রা ও চট্টগ্রাম সমুদ্রবন্দরে মালামাল খালাসে নিয়োজিত লাইটার জাহাজ ধর্মঘটের আওতায় থাকবে।

প্রসঙ্গত, এ নিয়ে তৃতীয়বারের মতো ধর্মঘটে যাচ্ছে নৌযান শ্রমিক ফেডারেশন। সংগঠনের সভাপতি শাহ আলম ভূইয়া ধর্মঘট প্রসঙ্গে বলেন, "মালিকরা ইতিপূর্বে কিছু দাবি মেনে নিলেও অধিকাংশ দাবি এখনও পূরণ না করায় নৌযান শ্রমিকরা লাগাতার ধর্মঘট চালিয়ে যেতে বাধ্য হচ্ছেন।"

About

Popular Links