Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

তোফায়েলের গাড়িকে সঠিক পথ দেখালেন শিক্ষার্থীরা

উল্টো পথে আসা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়িকেও ফিরিয়ে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আপডেট : ০১ আগস্ট ২০১৮, ১১:১১ পিএম

রাজধানীর শাহবাগ থেকে বাংলামোটরে আইন লঙ্ঘন করে উল্টো পথে আসেন তিনি।  তার সাথে পুলিশ প্রোটেকশনও ছিল। 

আন্দোলনরত শিক্ষার্থীরা তার গাড়ি থামিয়ে দিলে ছেড়ে দেওয়ার অনুরোধ করেন তোফায়েল আহমেদ। তখন ‘আইন সবার জন্য সমান’ বলে শ্লোগান দিতে থাকে তারা। শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার জন্য বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলেও স্লোগান দিতে থাকে।

তবে বাণিজ্যমন্ত্রীর দাবি তাঁকে কেউ আটকাননি, উল্টো তিনি নিজেই নেমে গেছেন আন্দোলনকারীদের সাথে একাত্মতা ও সহমর্মীতা জানাতে।

তিনি বলেন, 'শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি।'

প্রত্যক্ষদর্শীরা এমন কিছু না জানালেও তোফায়েল আহমেদ সাংবাদিকদের জানান যে, আন্দোলনকারীরা পাঠ্য বইয়ের তার সম্পর্কে পড়ার কারণে তাঁকে চিনতে পেরেছেন। ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্দোলনে তার অবদানের কারণে বাণিজ্যমন্ত্রীকে শ্রদ্ধাও করেন বলে জানিয়েছেন তারা।

 

প্রত্যক্ষদর্শীদের মতে শিক্ষার্থীরা মন্ত্রী মহোদয়ের গাড়ি ফিরিয়ে দিয়েছেন জানা গেলেও, তোফায়েল আহমেদের মতে এটা তার প্রতি সম্মান রেখে প্রটেকশন হিসেবে দেখেছেন তিনি। 

আজ বুধবার দুপুরে দেড়টা নাগাদ গাড়িটি প্রায় ১৫ মিনিট আটক করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

তোফায়েল আহমেদের বডিগার্ড এবং পুলিশ প্রোটেকশনের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা শিক্ষার্থীদের অনুরোধ করলে শিক্ষার্থীরা বারবার ‘আইন সবার জন্য সমান’ স্লোগান দিতে থাকে এবং গাড়ির সামনে বসে পড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে তোফায়েল আহমেদ ও তার প্রটেকশনে থাকা পুলিশের  গাড়ি শাহাবাগের দিকে ফিরে যায়।


About

Popular Links