Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: সমাজের অসুস্থতা নিরাময় করতে হবে

'অসৎ পথে থেকে বিরিয়ানি খাওয়ার চেয়ে সৎ পথে থেকে নুন-ভাত খাওয়া অনেক ভালো'

আপডেট : ০২ ডিসেম্বর ২০১৯, ১১:১৬ এএম

দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের মতো সামাজিক ব্যাধিগুলো দেশ থেকে দূর করতে সরকারের অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১ ডিসেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদে হোটেল ভিলা মাগনায় প্রধানমন্ত্রীর সম্মানে স্পেনিশ দূতাবাসের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

শেখ হাসিনা বলেন, "বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়ার ২৯ বছরের অপশাসন সমাজে নোংরা, আবর্জনা সৃষ্টি করেছে। সমাজের এই অসুস্থতা আমাদের নিরাময় করতে হবে।"

"সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আমাদের অভিযান চলছে, চলবে", যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, "এক শ্রেণির মানুষ ঘুষ-দুর্নীতিতে লিপ্ত হয়ে, সন্ত্রাস করে, লোকজনের সম্পদ ছিনিয়ে নিয়ে বিলাসী জীবন-যাপন করতে চায় এবং তারা বলতে চায় যে ‘মুই কী হনুরে’। কিন্তু আমরা চাই জনগণের মধ্যে এই ধরণের মানসিকতা থাকবে না এবং সমাজের এই অসুস্থতা নির্মূল করতে হবে।"

"অসৎপথে থেকে বিরিয়ানি খাওয়ার চেয়ে সৎপথে থেকে নুন-ভাত খাওয়া অনেক ভালো। আমরা জাতির জনকের কাছ থেকে এই শিক্ষা পেয়েছি। আমাদের নতুন প্রজন্মকে এই শিক্ষা দিতে হবে", যোগ করেন তিনি।

এসময় নিজেকে বাংলাদেশের জনগণের কর্মী হিসেবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, "আমি বাংলাদেশের জনগণের একজন সার্বক্ষণিক কর্মী। আমি বিরামহীনভাবে কাজ করে যাচ্ছি যাতে শহর ও গ্রাম উভয় এলাকার মানুষ আমাদের কাজের সুফল পেতে পারে।"

স্পেনে ও ইউরোপের অন্যান্য দেশে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

About

Popular Links