Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রীমঙ্গলে জেঁকে বসছে শীত

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পুরোপুরি শীত আসবে ডিসেম্বরেই

আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৯, ১০:৩৩ এএম

হেমন্তের শেষের দিকেই মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জেঁকে বসেছে শীত। শ্রীমঙ্গলসহ জেলার বিভিন্ন অঞ্চলে কয়েকদিন ধরে তীব্র শীত অনুভূতি হচ্ছে। বিশেষ করে সন্ধ্যা থেকে তীব্রতা বেশি দেখা যাচ্ছে। 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পুরোপুরি শীত আসবে ডিসেম্বরেই। বুধবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলে প্রতিদিন সন্ধ্যার পর থেকে পরদিন সকাল পর্যন্ত কুয়াশা পড়ছে। গাছের পাতা আর ঘাসে জমছে শিশির। দিনের বেলা তাপমাত্রা বেশি থাকলেও সন্ধ্যার পর থেকে ঠাণ্ডা বাতাসে শীত অনুভূত হতে থাকে। 

কমলগঞ্জ উপজেলার বটেরতল গ্রামের মেরাজ মিয়া বলেন, "বেশ কয়েকদিন ধরে রাত থেকে সকাল পর্যন্ত পুরোদমে শীত অনুভূত হচ্ছে। শীতের পোশাক পরে ঘর থেকে বের হতে হয়।"

শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণকেন্দ্রের পর্যবেক্ষক মো. মুজিবুর রহমান ঢাকা ট্রিবিউনকে বুধবার সকাল সাড়ে ৮টায় বলেন, "বুধবার সকালে শ্রীমঙ্গল তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগের মঙ্গলবার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। চলতি শীত মৌসুমে শ্রীমঙ্গলে রেকর্ডকৃত দেশের এপর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা।" 

ঢাকা আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল আমিন ঢাকা ট্রিবিউনকে সকাল ১০টায় বলেন, "বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল শ্রীমঙ্গলে।




About

Popular Links