Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বাংলাদেশে ঢুকে’ দুই জেলেকে ধরে নিয়ে গেল বিএসএফ

‘বিএসএফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে তাদেরকে টেনে হিঁচড়ে ভারতে নিয়ে যায়’

আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৯, ১০:২৯ পিএম

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরহাদপুর এলাকায় “বাংলাদেশে প্রবেশ করে” আব্দুর রহিম (৫৫) ও ওমর আলী (৩২) নামে দুই জেলেকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। 

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বাংলাদেশের ভেতর ফরহাদপুর সামাজিক বনায়নের নিকট নির্মল চর সংলগ্ন পদ্মা নদী তাদেরকে ধরে নিয়ে যায় বিএসএফ।  

গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউপির ১ নম্বর ওয়ার্ড সদস্য মো. নয়ন আলী বলেন, “ওই দুই জেলে বিকেল ৩টার দিকে বাংলাদেশ সীমান্তের নির্মল চর সংলগ্ন পদ্মা নদীতে মাছ ধরছিল। এ সময় বিএসএফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে তাদেরকে টেনে হিঁচড়ে ভারতে নিয়ে যায়। এই ঘটনা এলাকাবাসী প্রেমতলী বিজিবি ক্যাম্পেও জানিয়েছে। বাংলাদেশে বিএসএফ প্রবেশ করে ধরে নিয়ে যাওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।”

বৃহস্পতিবার রাত ৮টার দিকে জেলেদের ধরে নিয়ে যাওয়ার প্রসঙ্গে রাজশাহী ব্যাটালিয়ন বিজিবির-১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ বলেন, “স্থানীয় প্রত্যক্ষদর্শীরা আমাদের জানিয়েছেন বিকেলে দুইজনকে বিএসএফ ধরে নিয়ে গেছে। এরপর থেকে আমরা বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য বিএসএফের সাথে যোগাযোগ করছি। কিন্তু তাদের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।”


আরও পড়ুন - বাংলাদেশ সীমান্তঘেঁষে বিএসএফের চৌকি, পাঁচ দিনের মধ্যে সরানোর প্রতিশ্রুতি



About

Popular Links