Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের আন্দোলনকারী ৪৩ ছাত্রকে টিসি দেওয়ার হুমকি

“তখন সহকারী অধ্যাপক মোহাম্মাদ ওমর ফারুক একজন ছাত্রকে শারীরিকভাবে লাঞ্চিত করেন ও পরেরদিন অভিভাবকদেরকে ডাকা হবে বলে অন্যান্য ছাত্রদের শাসান।”

আপডেট : ০২ আগস্ট ২০১৮, ১০:৩১ এএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে অংশগ্রহণকারী ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের (ডিআরএমসি) ছাত্রদের টিসি (ট্রান্সফার সার্টিফিকেট) দেওয়ার হুমকি দিয়েছেন কলেজটির শিক্ষকরা। 

ডিআরএমসি সূত্র থেকে পাওয়া তথ্য মতে, গতকাল বুধবার (১ অগাস্ট) আন্দোলনে অংশগ্রহণকারী ফজলুল হক হাউজের প্রায় ৪৩ জন কলেজ ও স্কুল শাখার শিক্ষার্থীকে শিক্ষকরা শারীরিকভাবে লাঞ্চিত করেন ও হুমকি দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নবম শ্রেণির এক শিক্ষার্থী এই প্রতিবেদককে জানায়, ছাত্রদেরকে স্কুলের অডিটরিয়ামের সামনে জমায়েত হবার জন্য বলা হয় এবং তারা যদি আবারও আন্দোলনে অংশগ্রহণ করে তাহলে টিসি দেওয়া হবে বলে শিক্ষকরা হুমকি দেন।

“তখন সহকারী অধ্যাপক মোহাম্মাদ ওমর ফারুক একজন ছাত্রকে শারীরিকভাবে লাঞ্চিত করেন ও পরেরদিন অভিভাবকদেরকে ডাকা হবে বলে অন্যান্য ছাত্রদের শাসান।”

তবে ডিআরএমসি কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।

ইসলাম শিক্ষা বিষয়ের শিক্ষক ওমর ফারুকের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষার্থীদের আন্দোলনে অংশগ্রহণ করার ব্যাপারে তিনি কিছু জানেন না।

এদিকে ডিআরএমসি’র উপাধ্যক্ষ (দিবা শাখা) মো: মনজুরুল হক জানিয়েছেন, টিসি দেওয়ার ব্যাপারে তারা কোনও সিদ্ধান্ত নেন নি।

ঢাকা ট্রিবিউনকে তিনি বলেন, “টিসি দেওয়ার কোনও কারণ নেই। ছাত্ররা যেন কোনও বিশৃঙ্খলা না করে সে ব্যাপারে সতর্ক করা হয়েছে। সরকারের নির্দেশ অনুযায়ী আগামীকাল (বৃহস্পতিবার) কলেজ বন্ধ থাকবে। ভুল বোঝাবুঝির কারণে কেউ কেউ অপপ্রচার চালাচ্ছে।” 


About

Popular Links