Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নূরের পদত্যাগ চাইলেন রাব্বানী

রবিবার (৮ ডিসেম্বর)  ডাকসু’র ছাত্রলীগ প্যানেলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়

আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ০৫:১২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের ভাইস-প্রেসিডেন্ট (ভিপি) নূরুল ইসলাম নূরের পদত্যাগ দাবি করেছেন জিএস গোলাম রাব্বানী।

রবিবার (৮ ডিসেম্বর)  ডাকসু’র ছাত্রলীগ প্যানেলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে একথা বলা হয়। সম্প্রতি ফাঁস হওয়া নূরের একটি অডিও রেকর্ডকে দুর্নীতির প্রমাণ হিসেবে উল্লেখ করে তার পদত্যাগের দাবি জানানো হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডাকসু সদস্য রাকিব হোসাইন রাকিব। তিনি বলেন, “নিজের সব অপকর্ম, ব্যর্থতা, অক্ষমতা স্বীকার করে নুরকে পদত্যাগ করতে হবে। ভিপি পদটিকে অপবিত্র, অপব্যবহারের দায় স্বীকার করে নুর পদত্যাগ না করলে যথাযথ নিয়মে তাকে ডাকসু থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।”

নূর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করে জানিয়ে তিনি আরও বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণার্থে নুরের নামে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৫ লক্ষ টাকা বরাদ্দ করেছে, যার এক পয়সাও এই নয়মাসে ব্যয় না করে নুর শিক্ষার্থীদের বঞ্চিত করেছে, নিজের দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।”

প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর একটি বেসরকারি টেলিভিশনে ভিপি নূরের ফোনালাপ সম্পর্কিত সংবাদ প্রকাশিত হলে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন তার পদত্যাগ দাবি করে কুশপুত্তলিকা দাহ করে এবং তার ডাকসু কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

অন্যদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ তোলার পর দু’জনকে বরখাস্ত করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



About

Popular Links