Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিজিবিকে প্রধানমন্ত্রী: অনুপ্রবেশ, চোরাচালান, মানবপাচার বন্ধ করুন

'সীমান্ত রক্ষা, সাম্প্রতিক রোহিঙ্গা সংকট, এমনকি, যে কোনো প্রাকৃতিক দুর্যোগেও বিজিবি মানুষের পাশে দাঁড়ায়'

আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৯, ০৩:৪৬ পিএম

সীমান্তে যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে অনুপ্রবেশ, মাদক ও অন্যান্য দ্রব্যের চোরাচালান এবং মানবপাচার বন্ধে বুধবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ ডিসেম্বর) বিজিবি সদরদপ্তরে "বিজিবি দিবস-২০১৯" উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

প্রধানমন্ত্রী বলেন, "দেশে যে কোনো ধরনের চোরাচালান বন্ধ করা, মাদক পাচার-শিশু ও নারী পাচার থেকে শুরু করে অনুপ্রবেশ- সেগুলো বন্ধ করা বিজিবির একান্ত দায়িত্ব। আমরা চাই আপনারা সঠিকভাবে দায়িত্ব পালন করবেন।"

"দেশের চলমান অর্থনৈতিক অগ্রগতি অব্যাহত রাখতে নিয়মনীতি অনুসরণ ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে আপনার ওপর প্রদত্ত দায়িত্ব পালন করুন", যোগ করেন তিনি।

এসময় বিজিবি সদস্যদের কর্মকাণ্ডের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, "সীমান্ত রক্ষা, সাম্প্রতিক রোহিঙ্গা সংকট, এমনকি, যেকোনো প্রাকৃতিক দুর্যোগেও বিজিবি মানুষের পাশে দাঁড়ায়।"

এছাড়া বিজিবি সদস্যদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ অনুসরণ এবং শান্তি ও শৃঙ্খলা বজায় রাখারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে বুধবার সকালে বিজিবি সদরদপ্তরে পৌঁছলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। পরে বিজিবি দিবস উপলক্ষে বীর-উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

About

Popular Links