Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভিপি নুরের উপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা

মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের ৮ জনকে আসামি করা হয়েছে

আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৯, ১১:৪৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের উপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) রাত ১টায় শাহবাগ থানার এস আই মোহাম্মদ রইচ উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আসামি করা হয়েছে ৪৩ জনকে। এর মধ্যে মুক্তিযুদ্ধ মঞ্চের ৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা হলেন মুক্তিযুদ্ধ মঞ্চ একাংশের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এফ রহমান হল শাখা সভাপতি ইমরান সরকার, কবি জসিমউদদীন হল সভাপতি ইয়াদ আল রিয়াদ, কেন্দ্রীয় নেতা মাহবুব হাসান নিলয়। এদের মধ্যে তুর্য ও মামুনকে মামলা দায়ের হওয়ার আগেই সোমবার দুপুরে আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়। বাকি ৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।  

উল্লেখ্য, রবিবার দুপুরে ডাকসুতে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের সাথে বৈঠক করার সময় হামলার শিকার হন নুরুল হক। হামলায় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীরাও আহত হন। ছাত্রলীগের একাংশ ও মুক্তিযুদ্ধ মঞ্চের কয়েকজন কর্মী তাদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠে।

About

Popular Links