Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

নুরের নিরাপত্তা চেয়ে আইনি নোটিশ

নোটিশে যথাযথ পদক্ষেপ না নিলে স্বরাষ্ট্র সচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়

আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৯, ০৮:০৬ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের জীবনের যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র সচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান লিংকনের পাঠানো এ নোটিশে বলা হয়েছে, সাত দিনের মধ্যে যথাযথ পদক্ষেপ না নিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

“ভিপি নুর কেবলমাত্র রাষ্ট্রের একজন নাগরিকই নন, তিনি সাধারণ ছাত্রদের নির্বাচিত প্রতিনিধি। তিনি বারবার আক্রমণের শিকার হচ্ছেন। তাই অবিলম্বে রাষ্ট্রের তার জন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া প্রয়োজন,” যোগ করা হয় নোটিশে।

গত ২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালানো হয়। এতে কমপক্ষে ২৮ জন আহত হন। বাংলাদেশ ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা এ হামলা চালান বলে অভিযোগ ওঠে।

হামলাকারীরা ফারাবী ও সুহেলকে ডাকসু ভবনের ছাদ থেকে নিচে ফেলে দেয়।

চলতি বছরের ১১ মার্চ এবং ২ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লাঞ্ছিত হন নুর। এছাড়া গত ২৬ মে বগুড়া জেলায় তার ওপর হামলা হয়। সব হামলায় ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়িত বলে অভিযোগ রয়েছে।

About

Popular Links