Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইন অমান্য করায় এস আই ক্লোজ

সিরাজগঞ্জে ট্রাফিক আইন অমান্য করার অপরাধে সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) মোকাররম হোসেনকে রবিবার দুপুরে ক্লোজ করা হয়েছে। হেলমেট না পড়ে মোটর সাইকেল চালানোর অপরাধে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী নিজেই তাকে শাস্তিমূলক ক্লোজ করে পুলিশ লাইন্সে সংযুক্ত করেন।

আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ০৬:৪৩ পিএম

সিরাজগঞ্জ ২২৫ মেগাওয়াট কমবাইন্ড সাইকেল বিদ্যুত কেন্দ্র (২য় ইউনিট)’র উদ্বোধন উপলক্ষ্যে সিরাজগঞ্জ জেলা প্রশাসন সন্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সাথে সকালে এক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। 

ভিডিও কনফারেন্স শেষে দুপুরে ট্রাফিক সপ্তাহ পালন উপলক্ষে রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয় থেকে এক র্যা লী বের হয়। অনুষ্ঠিত ওই র্যা লীতে স্থানীয় সাংসদ প্রফেসর হাবিবে মিল্লাত মুন্না ও নারী সাংসদ সেলিনা বেগম স্বপ্না এবং জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা ও নবাগত পুলিশ সুপার টুটুল চক্রবর্তীসহ জেলা প্রশাসনের পদস্থ্য কর্মকর্তা এবং সরকার দলীয় নেতৃবন্দ অংশ নেন। 

র্যা লী শুরুর প্রাক্কালে সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) মোকাররম হোসেন হেলমেটবিহীন মোটরসাইকেল যোগে পুলিশ সুপার কার্যালয়ের সামনে দিয়ে থানায় ফিরছিলেন। পুলিশ সুপার এ সময় উপ-পরিদর্শক মোকাররমকে ডেকে পাঠান এবং হেলমেট না পড়ার অপরাধে তাকে ক্লোজ করে পুলিশ লাইন্সে সংযুক্তর করার জন্য তাৎক্ষনিক নির্দেশ দেন। 

পুলিশ সুপারের এমন পদক্ষেপ ও নির্দেশের কারণে পুরো জেলায় পুলিশ বাহিনীর মধ্যে এক ধরনের ভীতি সৃষ্টি হয় বলে জানা গেছে। 

বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রতিবেদকে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, “আমার লোকজনই যদি ঠিকমত আইন মান্য না করে, তাহলে সাধারণ মানুষ তা মানবে কেন বা সতর্কই হবে কিভাবে। তাই ট্রাফিক আইন অমান্য করার অপরাধে আমার পুলিশ সদস্যকেই আগে সতর্ক করলাম।” 

এদিকে, ক্লোজের বিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এস.আই) মোকাররম হোসেন বলেন, “সাক্ষী দিতে আদালতে গিয়েছিলাম। আদালত সাক্ষী গ্রহণ না করায় ট্রাফিক সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত র্যা লীতে তড়িঘড়ি করে যোগদান করার জন্য হোন্ডাযোগে ফিরছিলাম। হেলমেট পড়ারও সুযোগ পাইনি। আর তাছাড়া সবসময় হেলমেট পড়ে বা সাথে নিয়ে পুলিশে ডিউটি করাটাই বাস্তবে দূরুহ ব্যাপার। এ সময় পুলিশ সুপার স্যারের সামনে পড়ায় তিনি আমার বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেন। আমি নিজেও এ ঘটনায় হতবাক হয়েছি।”


About

Popular Links