Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজ সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

গত বছরের ৮ জানুয়ারিতে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৯, ০৫:৫১ পিএম

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সোমবার (৩০ ডিসেম্বর) সকালে সর্বনিম্ন তাপমত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সকাল ৯টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানান বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা মো রাশেদুজ্জামান। 

এর আগে রবিবার তেঁতুলিয়ায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। প্রতি বছর দেশের সর্ব উত্তরের এ জেলা তীব্র শীতে বিপর্যস্ত হয়ে থাকে।

গত বছরের ৮ জানুয়ারিতে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা এযাবতকালে বাংলাদেশের ইতিহাসে সর্বনিম্ন।

রবিবার সরকারের দেওয়া তথ্যমতে, গত ১ নভেম্বর থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে সারাদেশে শীতজনিত রোগে ২ হাজার ৩৬০ জন আক্রান্ত হয়েছেন। এ সময়ের মধ্যে শীতজনিত রোগে পঞ্চগড় জেলায় ১০ জন মারা যাওয়ার ঘটনা ঘটেছে।

সরবকারের তথ্যমতে, পঞ্চগড়ের জনসংখ্যা ৫ লাখ ৪৪ হাজার ৭৪৬ জন। এ পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে শীতার্ত মানুষের মধ্যে প্রায় ৪০ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।  

আবহাওয়াবিদ রাশেদুজ্জামান বলেন, গত দুই দিনে সারাদেশে আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও উত্তরাঞ্চলে এখনো শীতের তীব্রতা রয়েছে।

রবিবার আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকে সারাদেশে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকবে। তবে, বৃষ্টি হওয়ার পরে জানুয়ারির প্রথম সপ্তাহে তাপমাত্রা আবার কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

About

Popular Links