Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইসিটি আইনে গ্রেফতার শহিদুল আলম

“সোমবার ভোররাতে তাকে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়।”

আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ০৭:১৭ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা এবং আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, “সোমবার ভোররাতে তাকে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়।” তিনি আরও জানিয়েছেন, সোমবার বিকেলে আদালতে পেশ করে ১০ দিনের রিমান্ড আবেদন করবে পুলিশ।

এদিকে, আলোকচিত্রী শহিদুল আলমের স্ত্রী রেহনুমা আহমেদ জানিয়েছেন, সোমবার বিকেলে রাজধানীর মিন্টু রোডে ডিবি পুলিশ কার্যালয়ে তাকেও ডেকে পাঠানো হয়েছে। রেহনুমা আহমেদ আরও জানান, এক ডিবি কর্মকর্তা তাকে জানিয়েছেন শহিদুল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গ্রেফতার করা হয়েছে এবং সোমবার বিকেলে আদালতে পেশ করা হবে।

রোববার রাতে ধানমণ্ডির নিজ বাসা থেকে ‍তুলে নিয়ে যাওয়া হয় শহিদুল আলমকে। পরবর্তীতে ঢাকা মহানগরীর ডিবি পুলিশ কার্যালয় থেকে নিশ্চিত করা হয়, জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছে তাকে। 

এ প্রসঙ্গে উপ কমিশনার মাসুদুর রহমান বলেন, “শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে শহিদুল আলমের ফেসবুক পোস্ট বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই তাকে নিয়ে আসা হয়েছে।” 

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত শনি ও রোববার জিগাতলা এলাকায় সংঘর্ষের বিষয়ে কথা বলতে বেশ কয়েকবার ফেইসবুক লাইভে আসেন শহিদুল। ওই আন্দোলনের বিষয়ে আল জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি সরকারেরও সমালোচনা করেন।   


About

Popular Links