Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুবিতে ভর্তি পরীক্ষা নভেম্বরে

আগ্রহীরা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১২:১২ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

এবার ৬টি স্কুল এবং ২টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। চলতি বছর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে প্রথমবারের মতো চার বছর মেয়াদী কোর্সেও শিক্ষার্থী ভর্তি করা হবে। এবার মোট আসন সংখ্যা ১২২৯টি। 

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে চলতি বছরের ১৭ নভেম্বর। 

১৭ নভেম্বর সকাল ৮টা ৩০মিনিট থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে ১:৩০ মিনিট পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে ৪:৩০ মিনিট পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

ভর্তি পরীক্ষায় ২০১৭ অথবা ২০১৮ সালে এইচ এসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। ভর্তিসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসমূহ খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ছাড়াও ভর্তিসংক্রান্ত যে কোনো তথ্য  ডিন/ইনস্টিটিউটের পরিচালক অফিস থেকে জানা যাবে। 

ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণসংক্রান্ত যে কোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বর মোবাইল ফোনে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯:০০ টা থেকে বিকাল ৫:০০ পর্যন্ত) যোগাযোগ করতে পারবেন আগ্রহী আবেদনকারীরা।


About

Popular Links