Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে ধর্ষককে পলায়নে সহায়তা: যুবলীগ নেতা বহিষ্কার

 মীমাংসার নামে নির্যাতনের শিকার কিশোরীর মাকে হুমকি-ধামকি দিয়ে ধর্ষককে পালিয়ে যেতে সহায়তা করেন যুবলীগ নেতা শ্যামল

আপডেট : ২৩ জানুয়ারি ২০২০, ০৮:২৫ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় আসামিকে পালিয়ে যেতে সহযোগিতা করায় গ্রেপ্তার যুবলীগ নেতা আনিসুর রহমান শ্যামলকে সাময়িকভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় যুবলীগ।

বুধবার (২২ জানুয়ারি) রাতে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের আদেশ দেওয়া হয়। আনিসুর রহমান শ্যামল ফতুল্লার কাশীপুর ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। সে একই ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে।

বহিষ্কার আদেশে বলা হয়, ফতুল্লার কাশীপুরে এক কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় ধর্ষণের ঘটনায় অভিযুক্তকে বাঁচাতে মীমাংসা করার কথা বলে কিশোরীসহ তার মাকে শ্যামলের অফিসে ডেকে নিয়ে যায়। মীমাংসার নামে নির্যাতনের শিকার কিশোরীর মাকে হুমকি-ধামকি দিয়ে অভিযুক্তকে পালিয়ে যেতে সহায়তা করে। আর এ ঘটনায় দায়েরকৃত ধর্ষণের মামলায় আনিসুর রহমান শ্যামলকে পুলিশ গ্রেপ্তার করে। আর এ মর্মে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন প্রাথমিকভাবে ঘটনার সত্যতা প্রমাণিত হয়।

আর সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার অভিযোগে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক আনিসুর রহমান শ্যামলকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। একইসাথে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না মর্মে সংগঠনের চেয়ারম্যান/সাধারণ সম্পাদকের বরাবর তার লিখিত জবাব দিতে বলা হয়েছে। 


আরও পড়ুন - কিশোরীকে ধর্ষণ: যুবলীগ নেতাসহ গ্রেফতার ২


বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী শ্যামলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গতকাল রাতে কেন্দ্রীয় কমিটির সেক্রেরেটারি আমাকে বিষয়টি অবগত করেছেন।

তিনি বলেন, “সাময়িকভাবে করা হলেও তাকে স্থায়ীভাবে বহিষ্কারের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে।”

প্রসঙ্গত, গত ১৯ জানুয়ারি বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় এক কিশোরীকে অপহরণ করে নিজ বাড়িতে আটকে রেখে ধর্ষণ করেন তুর্য নামের এক ব্যক্তি। ওই ঘটনায় মীমাংসার কথা বলে যুবলীগ নেতা শ্যামল ধর্ষককে পালিয়ে যেতে সহায়তা করে।

About

Popular Links