Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দ্বিতীয় বিয়ের সম্মতি না দেওয়ায় স্ত্রীকে হত্যা

এ অভিযোগে স্বামী বাবলু মিয়াকে (৪৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত

আপডেট : ২৮ জানুয়ারি ২০২০, ০৫:১০ পিএম

দ্বিতীয় বিয়ের অনুমতি না দেওয়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী বাবলু মিয়াকে (৪৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মুন্সি রাফিউল আলম এ আদেশ দেন। এসময় অভিযুক্ত বাবলু মিয়াকে দশ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশও দিয়েছেন আদালত বলে নিশ্চিত করেছেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্রাহাম লিংকন।

কারাদণ্ডপ্রাপ্ত বাবলু মিয়া জেলার সদর উপজেলার ভোগডাঙা ইউনিয়নের বাসিন্দা। তিনি বর্তমানে কারাভোগ করছেন। 

মামলা সূত্রে জানা গেছে, ২০০৮ সালে দ্বিতীয় বিয়ে করার অনুমতি না দেওয়ায় বাবলু মিয়া তার স্ত্রী আনোয়ারা বেগমকে হত্যা করে 

রশিতে ঝুলিয়ে রাখে এবং এ হত্যাকাণ্ডকে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার চেষ্টা করে। 

পরবর্তীতে নিহত গৃহবধূ আনোয়ারার বড় ভাই ইউনুছ আলী বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ময়নাতদন্ত, পুলিশি তদন্ত ও আদালতের সাক্ষ্য প্রমাণে আনোয়ারার মৃত্যু পরিকল্পিত হত্যাকাণ্ড হিসেবে প্রমাণ হওয়ায় আদালত আসামি  বাবলু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, “প্রাথমিকভাবে ছয়জনকে আসামি করে নিহত ওই গৃহবধূর বড়ভাই মামলা করলেও চার্জশিটে শুধু আসামি বাবলু মিয়ার সম্পৃক্ততা পাওয়া যায়। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন।” এই রায় ন্যায় বিচার প্রতিষ্ঠায় আরও একটি দৃষ্টান্ত বলে জানান এই আইনজীবী।

About

Popular Links