Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাজ্যের হাইকমিশনার ভোটকেন্দ্রে এসে দেখেন সবাই খাচ্ছে

'কি করবো ভাই বলেন? সবাই তো আর এক না।'

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৪৮ পিএম

চলমান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পর্যবেক্ষণে বেরিয়ে রাজধানীর পুরনো ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ভোটগ্রহণ পরিদর্শন করেছেন যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন। এসময় তিনি ভোটকেন্দ্রের কয়েকটি বুথ ঘুরে দেখেন। তবে, নারীদের একটি বুথে গিয়ে দেখেন, দায়িত্বরত সবাই দুপুরের খাবার গ্রহণ করছেন এবং এই কারণে ভোটগ্রহণ বন্ধ রয়েছে। তবে, আইন অনুযায়ী বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর সোয়া দুইটার দিকে এই ঘটনা ঘটে।

জানা যায়, পরিদর্শনকালে রবার্ট ডিকসন প্রথমে বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের ৩ নম্বর ভোট কেন্দ্রে প্রবেশ করে সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে কথা বলে ভোটের পরিস্থিতি সম্পর্কে জানার চেষ্টা করেন।

পরে তিনি ওই কেন্দ্রের ৩ নম্বর বুথে প্রবেশ করে দেখেন পোলিং এজেন্ট ও সহকারী প্রিজাইডিং অফিসাররা যার যার চেয়ারে বসেই দুপুরের ভাত খাচ্ছেন। বন্ধ রয়েছে ভোটগ্রহণ। এটা দেখে মুচকি হেসে বেরিয়ে আসেন তিনি। 

কক্ষে উপস্থিত ছিলেন সহকারী প্রিজাইডিং অফিসার মো. আক্তার হোসেন। তিনি বলেন, "আমরা সিটে বসে খাচ্ছিলাম। এসময় হাইকমিশনার আসেন। তিনি আমাদের কিছু বলেননি।"

এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা এ জি এম এমদাদুল হক এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, "এটা খুবই দৃষ্টিকটু একটা ঘটনা। আমি তাদের আগেও বলেছি, বুথে ভোট বন্ধ করে কিছু করা যাবে না। কিন্তু তারা শুনেন না। তারা নামাজ ও খাবারের বিরতি দিয়ে বুথে চেয়ারে বসেই খাবার খাচ্ছিলেন। কি করবো ভাই বলেন? সবাই তো আর এক না।" 

এমদাদুল আরও বলেন, "কোনো অবস্থাতেই বুথে ভোট গ্রহণ বন্ধ করা যাবে না। এটা নিয়ম না। তাদের পালা করে দুপুরের ভাত খেতে বলা হয়েছিল। তারা শোনেননি।"

ওই কেন্দ্রে দুপুর আড়াইটা পর্যন্ত এই কেন্দ্রে প্রায় ৩০ শতাংশ ভোট পড়েছে বলেও জানান এই কর্মকর্তা।

About

Popular Links