Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

উহান ফেরত আরেক ব্যক্তিকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) মাথাব্যথা বা হালকা মাথা ঘোরার কারণে হাসপাতালে ভর্তি করা হয় তাকে

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২০, ০৪:০৫ পিএম

চীনের উহান থেকে ফেরত আসা আরেক বাংলাদেশিকে আশকোনা হজ ক্যাম্প পর্যবেক্ষণ কেন্দ্র থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।   মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) মাথাব্যথা বা হালকা মাথা ঘোরার কারণে হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিল আহমেদ বলেন, “বর্তমানে হাসপাতালে উহান-ফেরত দুইজন চিকিৎসাধীন আছেন। এর আগে, জ্বর অনুভব করায় হাসপাতালে ভর্তি হওয়া সাতজনকে আশকোনার পর্যবেক্ষণ কেন্দ্রে ফেরত পাঠানো হয়েছে।”

তিনি বলেন, “নতুন করে ভর্তি হওয়া রোগীর রক্তের নমুনা সংগ্রহ করা হয়নি। তার জ্বরের যা লক্ষণ দেখছি তাতে করোনাভাইরাসের আক্রান্তদের লক্ষণের সাথে মিল নেই। তবু আমরা তাকে পর্যবেক্ষণে রেখেছি।”

এর আগে, রবিবার আশকোনার পর্যবেক্ষণ কেন্দ্রে থাকা একজনকে জ্বর অনুভবের কারণে হাসপাতালে আনা হয়েছে এবং আলাদাভাবে রাখা হয়েছে। তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

গত শনিবার সকালে করোনাভাইরাসের উৎসস্থল চীনের উহান শহর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ৩১২ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। চীন সরকার অনমুতি দিলে সরকার সেখানে থাকা আরও ১৭১ বাংলাদেশিকে ফিরিয়ে আনবে।

জ্বর অনুভবের কারণে উহান থেকে ফেরত আসা সাতজনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে এবং একজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, এর আগে যাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাদের রক্তের নমুনা পরীক্ষা করে কারো রক্তেই করোনভাইরাস সংক্রমনের প্রমাণ মিলেনি এবং তারা এখন ভালো আছে।

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী ছড়িয়ে যাওয়া চীনের করোনাভাইরাসে ৪২৫ জন মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪৩৮ জন।

About

Popular Links