Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

নব্য জেএমবি'র নারী শাখার প্রধান ‘নিখোঁজ আলো’ গ্রেফতার

দীর্ঘদিন ধরে সে গোপনে অনলাইনের মাধ্যমে সংগঠনের সদস্য সংগ্রহ করে আসছিলো

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৫:৩৭ পিএম

রাজধানীর কমলাপুর এলাকা থেকে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। ওই নারী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি'র প্রধান বলে জানিয়েছে পুলিশ। আসমা, নিখোঁজ আলো, আমাতুল্লাহ, বন্দি জীবন এমন চারটি ভিন্ন নামে সে পরিচিত ছিল। 

ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিসি মিডিয়া মাসুদুর রহমান। তিনি জানান, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মতিঝিল থানার উত্তর কমলাপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে দু'টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

সিটিটিসি জানিয়েছে, নব্য জেএমবি'র নারী শাখার প্রধান হওয়ার পর ওই নারী দীর্ঘদিন ধরে গোপনে অনলাইনের মাধ্যমে সংগঠনের সদস্য সংগ্রহ করে আসছিলো। একাধিক ব্যক্তিকে সে কথিত হিজরতে পাঠিয়েছে বলে অভিযোগ রয়েছে। বিভিন্ন সময় তারা আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিল।

সিটিটিসি সূত্র জানায়, নব্য জেএমবি'র এই নারী সংগঠকের সঙ্গে জেএমবি নেতা আল হিন্দি, আবু দুজানা ও আবু মোহাম্মদের অনলাইনে যোগাযোগ রয়েছে।

তার বিরুদ্ধে মতিঝিল থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে বুধবার তাকে আদালতে সমর্পন করেছে পুলিশ।

About

Popular Links