Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রেন দেখার পরও লাইনে উঠে যায় ট্রাক, নিহত ১

ট্রেন আসতে দেখেও অবৈধ গেটের উন্মুক্ত প্রান্ত দিয়ে লাইনের ওপর ঢুকে পড়ে একটি খালি ট্রাক

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৪৭ পিএম

যশোরের নওয়াপাড়া এলাকার ভৈরব নদের ওপর তৈরি হয়ে হয়েছে ভৈরব সেতু। সেতুকে কেন্দ্র করে অবৈধভাবে তৈরি করা হয়েছে একটি রেলগেট। যার একপ্রান্ত গেট ও অপর প্রান্ত উন্মুক্ত। অবৈধ রেলগেট হওয়ায় সেখানে নেই কোনো গেটম্যান। তবে গেটের একপ্রান্তে দেওয়া একটি সাইন বোর্ডে লেখা আছে, “সাবধান সামনে অননুমোদিত রেল ক্রসিং, নিজ দায়িত্বে পার হবেন”।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এই গেটটিই পার হচ্ছিলো বেনাপোল থেকে খুলনাগামী কমিউটার ট্রেন 'বেতনা এক্সপ্রেসে'। কিন্তু ট্রেন আসতে দেখেও অবৈধ গেটের উন্মুক্ত প্রান্ত দিয়ে লাইনের ওপর ঢুকে পড়ে একটি খালি ট্রাক।

মুহুর্তে ঘটে যায় দুর্ঘটনা। ট্রেনের আঘাতে ট্রাকটি উল্টে ছিটকে পড়ে রাস্তার পাশে। এ সময় আঘাতের ফলে ট্রেনের ইঞ্জিনের সামনের লোহার শক্ত মজবুত বাম্পার ভেঙ্গে যায়।

প্রত্যক্ষদর্শী প্রবির রায় জানান, ভাঙ্গাগেটে রেলের গেট আছে। গেটম্যানকেও মাঝে মাঝে দেখা যায়। কিন্তু একটু সামনে নতুন রেল ক্রসিং হয়েছে। যার এক পাশে গেট আছে, অপর প্রান্তে  নেই। ফলে গেটটির খোলা প্রান্ত দিয়ে ট্রাক পার হতে গিয়ে ট্রেনের সাথে সংঘর্ষ হয়।

নওয়াপাড়া রেলওয়ের স্টেশন মাস্টার মো. মহসিন রেজা বলেন, ওই রেলগেটটি রেল বিভাগের অনুমোদিত নয়। সেতু নির্মাণ কর্তৃপক্ষ নিজ দায়িত্বে এ গেটটি করেছে। যার এক প্রান্ত খোলা।  ওই স্থানটি উন্মুক্ত থাকে। ঘটনার সময় ট্রেন দেখেও খোলা স্থান দিয়ে ট্রাক রেল লাইন পার হতে চেষ্টা করছিল।

খুলনা জিআরপির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়জুর রহমান বলেন, “দুর্ঘটনায় ট্রাকটি রাস্তার পাশে উল্টে পড়ে এবং ট্রাকের চালক আনিসুর রহমান মোল্লা (৩০) ও হেলপার শহিদুল ইসলাম ওরফে সাইফুল (৫০) আহত হয়। তারা গোপালগঞ্জের বাসিন্দা। তাদেরকে তাৎক্ষণিক অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। কিন্তু পথিমধ্যে ট্রাকের চালক আনিসুর রহমান মোল্লার মৃত্যু হয়।”

এদিকে, খুলনা রেল স্টেশনের মাস্টার আমিরুল ইসলাম জানান, দুর্ঘটনার পর লাইনে কোনো সমস্যা হয়নি। বেতনা এক্সপ্রেস খুলনায় পৌঁছে গেছে। আর খুলনা থেকে ছেড়ে যাওয়া মহানন্দা এক্সপ্রেসও নির্বিঘ্নেই ঘটনাস্থল পার হয়ে চলে গেছে।

About

Popular Links