Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

চীন ফেরত অসুস্থ শিক্ষার্থীকে ঢাকায় আনা হচ্ছে

রবিবার (৯ ফেব্রুয়ারি)  রাত সাড়ে ৯টার দিকে বমি ও শরীর ব্যথা নিয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হন তিনি

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৯ এএম

করোনাভাইরাস সন্দেহে চীন ফেরত আরেক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল (রমেক) থেকে সোমবার (১০ ফেব্রুয়ারি) ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্র নাথ সরকার।

রবিবার (৯ ফেব্রুয়ারি)  রাত সাড়ে ৯টার দিকে বমি ও শরীর ব্যথা নিয়ে রমেকে ভর্তি হন ওই শিক্ষার্থী। এরআগে রবিবার ইউএস বাংলার একটি বিমানে দেশে ফেরেন তিনি। ওই রাতেই বমি ও শরীর ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ওই বাংলাদেশি।     

তবে তিনি ওই শিক্ষার্থী সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য দেননি দেবেন্দ্র নাথ সরকার। তিনি বলেন, “চীন ফেরত ওই শিক্ষার্থীর জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে।” একইসঙ্গে বারবার বমি করছে বলেও তিনি জানান।

এরআগে গত শনিবার অপর এক চীন ফেরত বাংলাদেশি শিক্ষার্থী জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে দেশে ফিরলে তাকে রংপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

তবে চীন ফেরত ওই শিক্ষার্থী প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তার শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) পাঠানো হয়েছে। আগামী মঙ্গলবার এবিষয়ে চূড়ান্ত প্রতিবেদন দেবে আইইডিসিআর।

এপ্রসঙ্গে ডা. দেবেন্দ্রনাথ সরকার জানান, "তার আপাতত কোনো সমস্যা নেই। তবে আইইডিসিআর এর প্রতিবেদন না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।"

প্রসঙ্গত, চীনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত মারা গেছেন ৯০৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৬২ জন। এনিয়ে চীনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৭১ জনে।

About

Popular Links