Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি রবিবার

দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৩ পিএম

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির জন্য আগামী রবিবার (২৩ ফেব্রুয়ারি) ধার্য করেছেন হাইকোর্ট।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

খালেদার জিয়ার পক্ষে আদালতে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, কায়সার কামাল, জয়নুল আবেদীন প্রমুখ।

গতকাল মঙ্গলবার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে জামিনে মুক্তি চান খালেদা জিয়া। জামিনের আবেদনে বলা হয়, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) তার উন্নত চিকিৎসা হচ্ছে না। তাই জামিন পেলে চিকিৎসার জন্য লন্ডন যাবেন তিনি।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বরে এ মামলায় আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছিলেন। একই বছরের ৩০ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের দণ্ডের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একইসঙ্গে অর্থদণ্ড স্থগিত এবং সম্পত্তি জব্দের ওপর স্থিতাবস্থা দিয়ে দুই মাসের মধ্যে ওই মামলার নথি তলব করেছিলেন।

এরপর ২০ জুন বিচারিক আদালত থেকে মামলার নথি হাইকোর্টে পাঠানো হয়। গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল করা হয়।

দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। গত বছরের ১ এপ্রিল থেকে বিএসএমএমইউতে চিকিৎসাধীন তিনি।

About

Popular Links