Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিবিআই: আত্মহত্যা করেছিলেন সালমান শাহ

তদন্তে সালমানকে হত্যা করার কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০২:৩২ পিএম

বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক সালমান শাহ আত্মহত্যা করেছিলেন বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তাকে হত্যা করা হয়নি বলে সোমবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে জানান পিবিআই প্রধান ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ডিআইজি) বনজ কুমার মজুমদার।

বনজ কুমার মজুমদার বলেন, "সালমান অত্যন্ত আবেগপ্রবণ ছিলেন। মাত্রাতিরিক্ত আবেগপ্রবণতার কারণে তিনি বেশ কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন। এছাড়াও চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে তার অতিরিক্ত অন্তরঙ্গ সম্পর্ক সালমান শাহের আত্মহত্যার অন্যতম কারণ।"  

ঘটনার তদন্তে ৪৪ জন সাক্ষীর জবানবন্দি নিয়েছে পিবিআই।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমানের ইস্কাটনের বাসায় তার ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় সালমানের বাবা কামারুদ্দিন চৌধুরী রমনা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। এরপর এই মামলাটিকে হত্যা মামলায় রূপান্তরিত করার আবেদন করেন তিনি।

পরে ১৯৯৭ সালের ৩ নভেম্বর সিআইডি আদালতের কাছে এই মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন পেশ করেন। প্রতিবেদনে সালমান আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করা হয়। তবে, সালমানের বাবা এই প্রতিবেদন প্রত্যাখ্যান করে পুনর্তদন্তের আবেদন করেন। এরপ্রেক্ষিতে ২০০৩ সালের ১৯ মে ঢাকার একটি আদালত মামলাটির বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। ঢাকা ট্রিবিউন

এর দীর্ঘ ১১ বছর পর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এমদাদুল হক বিচার বিভাগীয় তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। সেখানেও সালমানকে হত্যা করার কোনও আলামত খুঁজে পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়।  

তবে, সালমান শাহের মা সবসময় দাবি করে আসছেন যে হত্যা করা হয়েছে তার ছেলেকে।

About

Popular Links