Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবির সান্ধ্য কোর্সের ভর্তি কার্যক্রম স্থগিত

আগামী পাঁচ সপ্তাহের জন্য নতুন শিক্ষার্থী ভর্তিসহ বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্সের সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৫ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সান্ধ্য কোর্সে নতুন শিক্ষার্থী ভর্তিসহ সব ধরনের কার্যক্রম আগামী পাঁচ সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। এসময়ের মধ্যে সান্ধ্য কোর্স পরিচালনার জন্য একটি সময়োপযোগী নীতিমালা প্রণয়ন করতে ১৮ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে। 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে রাত দশটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কমিটির সভা শেষে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

উপাচার্য বলেন, সান্ধ্য কোর্স পরিচালনার সময়োপযোগী নীতিমালা করতে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদকে প্রধান করে একটি কমিটি করা হয়েছে। 

তিনি আরও বলেন, “কমিটিকে আগামী ৫ সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ওই প্রতিবেদন অনুযায়ী নীতিমালা চূড়ান্ত করে প্রয়োজন ও বিশ্ববিদ্যালয়ের ধারণ ক্ষমতানুযায়ী দেশে সান্ধ্য কোর্স নতুন করে খোলা হবে নাকি থাকবে না, তা নির্ধারণ করা হবে। 

প্রসঙ্গত, প্রায় সাতঘণ্টা একাডেমিক কাউন্সিলের সদস্যদের উপস্থিতিতে সান্ধ্য কোর্সের বৈধতার পক্ষে-বিপক্ষে আলোচনা করা হয়। এসময়  ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে শুরু হতে যাওয়া সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অংশ নেবে কিনা তা নিয়েও মতামত দেন শিক্ষকরা।

About

Popular Links