• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪১ রাত

প্রিজন ভ্যানের ভেতরে ফেসবুক লাইভে আসা সেই দুই যুবক গ্রেফতার

  • প্রকাশিত ১২:১৮ দুপুর জুন ১২, ২০১৮
আটক
প্রতীকী ছবি

তাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উস্কানি প্রদানের অভিযোগ আনা হয়েছে।

মাদকবিরোধী অভিযানে সন্দেহভাজন হিসেবে আটকের পর প্রিজন ভ্যানের ভেতর থেকে ফেসবুক লাইভে আসা সেই দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত দুই যুবকের নাম মেহেদি হাসান আলামিন ও শামিম চৌধুরী। তাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উস্কানি প্রদানের অভিযোগ আনা হয়েছে। 

রবিবার (১০ জুন) বিকালে রাজধানীর খিলগাঁও তালতলা এলাকা থেকে তাদের গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগ। সাইবার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতার দুই ব্যক্তির কাছ থেকে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এছাড়া ফেসবুকে লাইভ করার কাজে ব্যবহৃত ফেসবুক আইডিগুলো পুলিশের নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে।

পুলিশ জানায়, গত শনিবার (৯ জুন) রামপুরা থানার তালতলা সিটি করপোরেশন মার্কেট এবং খিলগাঁও থানার মহাজের কলোনি কেন্দ্রিক মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় মাদকের আখড়া এবং আশেপাশের এলাকা থেকে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়। পরবর্তী সময়ে যাচাইবাছাই শেষে নিরপরাধ ব্যক্তিদের ছেড়ে দেওয়া হয়েছে। এর মধ্যেই প্রিজন ভ্যানে থাকা অবস্থায় ফেসবুক লাইভে আসে মেহেদি ও শামীম নামের দুই যুবক।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়- চলমান মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উস্কানি প্রদান করে এই দু’জন। এ কারণে তাদের বিরুদ্ধে ডিএমপির রামপুরা থানায় তথ্য ও যোগাযোগ আইন ও টেলিযোগাযোগ আইনে মামলা দায়ের করা হয়েছে।