• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৭ রাত

জুতার ভেতরে লুকানো সোনা

  • প্রকাশিত ০৯:৪৫ রাত জুলাই ২৫, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৯:৫৮ রাত জুলাই ২৫, ২০১৮
chuadanga-gold-recovered-with-indian-citizen-1532534170932.jpg
চুয়াডাঙ্গায় স্বর্ণের বার সহ ভারতীয় নাগরিক আটক। ছবি: ঢাকা ট্রিবিউন

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোষ্ট থেকে ৭ টি সোনার বার সহ আজহার উদ্দীন (৩০) নামে ভারতীয় নাগরিককে আটক করেছে কাষ্টমস শুল্ক গোয়েন্দা।

আজ বুধবার বিকাল সাড়ে ৫ টার দিকে বৈধপথে ভারত গমনের আগে তাকে আটক করা হয়। আটককৃত আজহার উদ্দীন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা জেলার খিদিরপুর গ্রামের আব্দুর রহিম খানের ছেলে।

কাষ্টমস সূত্রে জানা যায়, আজ বুধবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে যশোর কাষ্টমস শুল্ক গোয়েন্দা উপ-পরিচালক সাইফুর রহমান এর নেতৃত্বে একদল কাষ্টমস পুলিশ দর্শনা জয়নগর চেকপোষ্ট সীমান্তে অবস্থান নেয়। এসময় আজহার উদ্দীনের ইমিগ্রেশন কার্যক্রম শেষে কাষ্টমস কক্ষে প্রবেশ করার সময় তাকে আটক করে। এরপর রাতে তার জুতা তল্লাশি করে ৭ টি সোনার বার উদ্ধার করে যার ওজন ৭’শ গ্রাম এবং মূল্য প্রায় ৩৫ লক্ষ টাকা।

কাষ্টমস শুল্ক গোয়েন্দা উপ-পরিচালক সাইফুর রহমান জানান, গত মঙ্গলবার সকালে আজহার উদ্দীন দর্শনা জয়নগর চেকপোষ্ট সীমান্ত দিয়ে বৈধ পথে বাংলাদেশে প্রবেশ করে বাসযোগে ঢাকায় যায়। 

আজ বুধবার একই ভাবে বাসযোগে দর্শনা আসার পর ভারতে প্রবেশের আগেই তাকে আটক করে কাস্টমস গোয়েন্দা। 

কাস্টমসের এ কর্মকর্তা জানান, ‘বিগত ২ মাসেই দর্শনা চেকপোষ্টে স্বর্ণ চোরাচালানের ৬ টি মামলা করা হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে ১ জন ভারতীয় নাগরিক সহ ৮ জন বাংলাদেশী চোরাচালানীকে। এসমস্ত অভিযানে উদ্ধার করা হয়েছে ৯ কেজি স্বর্ণ যার মূল্য ৪ কোটি ৫০ লক্ষ টাকা।’