• মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

চাঁদপুরে রাস্তায় নেমেছে সাধারণ শিক্ষার্থীরা

  • প্রকাশিত ০৭:৪৪ রাত আগস্ট ২, ২০১৮
chandpur
চাঁদপুর শহরের শপথ চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান। ছবি: ঢাকা ট্রিবিউন

বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরের শহরের প্রাণকেন্দ্র শপথচত্বরে অবস্থান নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা এবং চাঁদপুরে অবৈধ যানবাহন চলাচলের প্রতিবাদে আন্দোলনে নেমেছে হাজারো শিক্ষার্থী। বৃহস্পতিবার সকাল ১০টার পর থেকে বৃষ্টি উপেক্ষা করে শহরের কালিবাড়ি শপথ চত্বর এলাকা থেকে শুরু হয়ে চিত্রলেখা মোড়, সরকারি কলেজ গেইট, বাসস্ট্যান্ড পর্যন্ত রাস্তায় আন্দোলন করতে দেখা গেছে ছাত্রছাত্রীদের।

এ সময় কয়েকটি বাস ও ট্রাক ভাংচুর করে শিক্ষার্থীরা। তবে ছোট যানবাহনগুলোর কোন ক্ষতি না করে চালকদের শৃঙ্খলা মেনে চলতে অনুরোধ জানায় তারা। সেই সাথে শিক্ষার্থীরা গাড়ি চালকদের লাইসেন্সও চাইতে দেখা গেছে। 


প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শহরের হাসান আলী স্কুল, গনি আদর্শ উচ্চ বিদ্যালয়সহ শহরের প্রায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রথমে শহরের প্রাণকেন্দ্র শপথচত্বরে অবস্থান নেয়। এ সময় তারা চালকদের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে। সেখানে তারা একটি ট্রাক ভাংচুর করে। 

এ অবস্থায় পুলিশ এসে ছাত্রদের ধাওয়া করে। পরে কিছু ছাত্র বাসষ্ট্যান্ডে উপর সড়কে শুয়ে পড়ে। প্রায় এক ঘন্টা বাসষ্ট্যান্ডে অবস্থানের পর চাঁদপুরের পুলিশ সুপারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ছাত্রদের কাছে ফুল নিয়ে আসেন এবং তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন।

পুলিশ সুপার শামসুন্নাহার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো আমরা সম্মানের সাথে দেখছি। তোমরা কোন গাড়ি ভাংচুর করো না। তোমাদের দাবিগুলো মেনে নেয়া হবে। আজ বিকেলে জেলা প্রশাসনের সঙ্গে একটি বৈঠক করা হবে। তোমরা ঘরে ফিরে যাও।